JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

রস্টন চেজকে প্রশংসায় ভাসালেন কুম্বলে

ক্রিকেট দুনিয়া 4th Aug 2016 at 11:04pm 292
রস্টন চেজকে প্রশংসায় ভাসালেন কুম্বলে

চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে রীতিমত হেসে খেলেই জয় পেয়েছে বিরাট কোহলির ভারত। কিন্তু দ্বিতীয় টেস্টে তাদের রুখে দিয়েছে স্বাগতিকরা। দ্বিতীয় টেস্টে জয়ে খুব কাছাকাছি চলে যাওয়ার পরও তরুণ ক্যারিবিয়ান ব্যাটসম্যান রস্টন চেজের বীরত্বে জয় পায়নি তারা।

২৬৯ বলে ১৫টি চার ও একটি ছক্কার সাহায্যে ১৩৭ রানের অপরাজিত ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে পরাজয়ের লজ্জা থেকে বাঁচিয়েছেন চেজ। আর ড্রতে সন্তুষ্ট থাকতে হয়েছে কুম্বলের শীষ্যদের। শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়েছেন চেজ।ভারতীয়দের প্রথম ইনিংসে পাঁচ উইকেট শিকার করে ব্যাটিং লাইন আপ ধসিয়ে দেয়ার কাজটা তিনিই করেন।

ব্যাট হাতে শতক এবং বোলিংয়ে পাঁচ উইকেট শিকার করার সুবাদে ৫০ বছর পূর্বের গড়া ক্যারিবিয় লিজেন্ড স্যার গ্যারি সোবার্সের রেকর্ডে ভাগ বসিয়েছেন এই তরুণ। ম্যাচ বাঁচানো এই ইনিংসটি খেলার পর প্রশংসায় ভাসছেন চেজ। ভারতের কোচ অনিল কুম্বলে ম্যাচ শেষে চেজের ভূয়সী প্রশংসা করেছেন।ম্যাচটি ড্র করার সকল কৃতিত্ব তিনি এই তরুণ অলরাউন্ডারকেই দিয়েছেন।

ম্যাচ শেষে চেজের প্রশংসায় কুম্বলে বলেন, ‘এই ড্রয়ের জন্য এমন একজনকে (চেজ) কৃতিত্ব দিতে হবে যে কি না দ্বিতীয় টেস্টেই তার দলকে সেভ করেছে। দারুণ খেলেছে সে। প্রত্যেকটি বল দেখেশুনে ব্যাট চালিয়েছে। আমাদের বোলারদের হতাশ করেছে চেজ। দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয় দলের ব্যাটসম্যানরা ভালো ব্যাট করেছে।’

উল্লেখ্য, এই ম্যাচে ১২১ রান দিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট শিকার করেছেন ২৪ বছর বয়সী রস্টন চেজ। ব্যাট এবং বল হাতে অলরাউন্ডিং পারফরম্যান্সের সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন তিনি।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)