JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

শাওমি আনল কম দামি স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ 5th Aug 2016 at 10:35am 473
শাওমি আনল কম দামি স্মার্টফোন

দক্ষিণ এশিয়ায় আকাশচুম্বী জনপ্রিয়তা পেয়েছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমির তৈরি রেডমি সিরিজ। এবার সেই সিরিজে তারা নিয়ে এল নতুন একটি হ্যান্ডসেট, যেটি দামেও বেশ সস্তা।

রেডমি ৩ এস নামক স্মার্টফোনটি এসেছে দুটি সংস্করণে। ভারতের বাজারে ২ জিবি র‍্যামের সংস্করণটির দাম রাখা হয়েছে ৬ হাজার ৯৯৯ রুপি (বাংলাদেশি টাকায় প্রায় ৮ হাজার ২০০ টাকা)। আর ৩ জিবি র‍্যামের সংস্করণটির দাম রাখা হয়েছে ৮ হাজার ৯৯৯ রুপি (বাংলাদেশি টাকায় প্রায় ১০ হাজার ৫৪০ টাকা)।

অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে শাওমি রেডমি ৩এস এ থাকছে ৭২০x১২৮০ পিক্সেল রেজ্যুলেশনের ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। ডিভাইসটিতে শক্তি জোগাবে ১ দশমিক ৪ গিগাহার্জ অক্টা-কোর কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর। ২ জিবি এবং ৩ জিবি র‍্যামের সংস্করণ দুটিতে ইন্টারনাল স্টোরেজ থাকবে যথাক্রমে ১৬ জিবি এবং ৩২ জিবি। তবে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে সেটি বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত।

রেডমি ৩এস এ থাকছে হাইব্রিড ডুয়েল সিমের সাপোর্ট। ডিভাইসটি চলবে অ্যানড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমে। শাওমি রেডমি ৩এস-এ থাকছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ এবং ৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এ ছাড়া ফোরজি, এলটিই, থ্রিজি, ওয়াই-ফাই, ব্লুটুথ এবং জিপিএসের মতো সব দরকারি কানেক্টিভিটি থাকছে হ্যান্ডসেটটিতে। ৪১০০ এমএএইচের নন রিমুভ্যাবল ব্যাটারি রয়েছে।

অল্প কয়েকদিনের মধ্যেই শাওমি রেডমি সিরিজে তাদের দ্বিতীয় স্মার্টফোন নিয়ে আসল। এর আগে গত সপ্তাহে চীনে উন্মুক্ত হয়েছিল রেডমি প্রো। ডুয়েল লেন্সের রিয়ার ক্যামেরা সেটআপের জন্য ইতিমধ্যে মোবাইলটি বেশ হৈচৈ ফেলে দিয়েছে প্রযুক্তি জগতে। শাওমি দাবি করছে, ডুয়েল লেন্স থাকার কারণে অন্যান্য সেটের তুলনায় রেডমি প্রোতে ফটোগ্রাফির অভিজ্ঞতা আরো ভালো হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)