JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

গুলশান হামলা: হাসনাত-তাহমিদ আট দিনের রিমান্ডে

দেশের খবর 5th Aug 2016 at 3:15pm 283
গুলশান হামলা: হাসনাত-তাহমিদ আট দিনের রিমান্ডে

গুলশানের রোস্তোরাঁ হলি আর্টিজানে হামলার এক মাসের বেশি সময় পর সন্দেহভাজন হাসনাত রেজাউল করিম ও তাহমিদ হাসিব খানকে গ্রেপ্তার দেখিয়ে আট দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত ও কানাডার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তাহমিদকে বৃহস্পতিবার আদালতে হাজির করে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়।

সেই সঙ্গে তাদের ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুময়ুন কবির।

অন্যদিকে হাসনাত ও তাহমিদের আইনজীবীরা এর বিরোধিতা করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন দুইজনকে আট দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর জিম্মিদশা থেকে মুক্তি পায় হাসনাত করিম। এরপর থেকে এ ঘটনায় তার সম্পৃক্ততার বিষয়ে নানা অভিযোগ উঠে। এই পরিপ্রেক্ষিতে নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক এই শিক্ষককে আইনশৃংখলা বাহিনীর নজরদারিতে রাখা হয় বলে পুলিশ জানায়।

হাসনাত করিম জিম্মিদশা থেকে মুক্তি পাওয়ার পর তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়নি বলে তার পরিবার দাবি করে আসছিল। অবশেষে পুলিশ তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে আজ রিমান্ডে নিল।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 12 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)