JanaBD.ComLoginSign Up

শতরানে পিছিয়ে থেকেও বড় লিড নিলো ইংল্যান্ড!

ক্রিকেট দুনিয়া 7th Aug 2016 at 7:57am 324
শতরানে পিছিয়ে থেকেও বড় লিড নিলো ইংল্যান্ড!

শতরানে পিছিয়ে থাকা ইংল্যান্ড লিড নেওয়ার কাজটা সেরে ফেলেছিল আগের দিনই। অ্যালেস্টার কুক, অ্যালেক্স কাজ চতুর্থ দিন এগিয়ে নিলেন জো রুট, জনি বেয়ারস্টো, মইন আলি। তাদের দৃঢ়তাভরা ব্যাটিংয়ে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে চারশ’ ছুঁয়েছে স্বাগতিকরা।

শনিবারের খেলা শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ৪১৪ রান। বেয়ারস্টো ৮২ ও মইন ৬০ রানে ব্যাট করছেন।

অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে ১৩২ রানের জুটি গড়েছেন তারা।
প্রথম ইনিংসে ১০৩ রানে পিছিয়ে থাকা দলটি এখন ৩১১ রানে এগিয়ে। এজবাস্টনে চতুর্থ ইনিংসে তিনশ’ রানের বড় লক্ষ্য দিয়ে কখনও টেস্ট হারেনি ইংল্যান্ড।

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টেস্টের ভাগ্য কি হবে তা অনেকটা নির্ভর করছে স্বাগতিকদের দ্বিতীয় ইনিংসের ওপর।

বিনা উইকেটে ১২০ রান নিয়ে খেলা শুরু করে ইংল্যান্ড। স্কোর বোর্ডে ৬ রান জমা হতেই ফিরে যান আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান কুক ও হেলস।

সাত সকালেই দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারানো ইংল্যান্ড প্রতিরোধ গড়ে রুট ও জেমস ভিন্সের ব্যাটে। তৃতীয় উইকেটে এই দুই জনে গড়েন ৯৫ রানের জুটি। ইয়াসির শাহর লেগ স্টাম্পের বাইরের বল সুইপ করতে গিয়ে রুটের বিদায়ে ভাঙে ৩৫.৪ ওভার স্থায়ী এই জুটি।

৮৩তম ওভারে দ্বিতীয় নতুন বল নেওয়ার পর আঘাত হানে পাকিস্তান। ২৫ রানের ব্যবধানে ফিরিয়ে দেয় ভিন্সও গ্যারি ব্যালান্সকে। ২৮২ রানে ৫ উইকেট হারানো ইংল্যান্ডকে চেপে ধরতে দেননি বেয়ারস্টো ও মইন। উইকেট ধরে রাখার সঙ্গে রানের গতি বাড়িয়ে নেওয়ার কাজটা করেন এই দুই ব্যাটসম্যান।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)