JanaBD.ComLoginSign Up

তিন সেঞ্চুরিতে রানের পাহাড়ে নিউজিল্যান্ড

ক্রিকেট দুনিয়া 7th Aug 2016 at 11:08pm 384
তিন সেঞ্চুরিতে রানের পাহাড়ে নিউজিল্যান্ড

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ইনিংস এবং ১১৭ রানে জয় পেয়েছে নিউজিল্যান্ড। দ্বিতীয় টেস্টেও আধিপত্য ধরে রেখেছে দলটি। জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে তিন সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে কিউইরা।

বুলাওয়েতে কুইন স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে আগে ব্যাটিং শুরু করে নিউজিল্যান্ড। ব্যাট হাতে মাঠে নেমে শুরু থেকেই দারুণ অবস্থানে দলটি।গাপটিল ও লাথাম মিলে উদ্বোধনী জুটি তুলে নেন নেন ১৬৯ রান। মাত্র ১৩ রানের জন্য সেঞ্চুরির আক্ষেপে পুড়েন গাপটিল (৮৭)।

কিউইদের দ্বিতীয় উইকেটের পতন ঘটে ৩২৯ রানে । এইসময় ১৩৬ রান করে আউট হন লাথাম। লাথামের মতো সেঞ্চুরির দেখা পান কেন উইলিয়ামসনও। ১১৩ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরিতে দারুণ এক রেকর্ড গড়েন উইলিয়ামসন। ৫০তম টেস্টে সেঞ্চুরি করে সবচেয়ে কম ইনিংসে নয়টি টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে শতকের রেকর্ড গড়েন উইলিয়ামসন। এরপর সেঞ্চুরি হাঁকিয়েছেন রস টেইলরও (১২৪)। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। এছাড়া ৮৩ রানে অপরাজিত ছিলেন বিজে ওয়াটলিং। আর কিছুক্ষণ অপেক্ষা করলে হয়তো সেঞ্চুরি পেয়ে যেতেন ওয়াটলিংও। শেষপর্যন্ত ৪ উইকেটে ৫৮২ রান তুলতেই ইনিংস ঘোষণা দেন কিউ অধিনায়ক কেন উইলিয়ামসন।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)