JanaBD.ComLoginSign Up

বিয়ের জন্য নিজের ধর্ম পরিবর্তন করেছেন যে ৫ বলিউড নায়িকা

বিবিধ বিনোদন 9th Aug 2016 at 12:33am 887
বিয়ের জন্য নিজের ধর্ম পরিবর্তন করেছেন যে ৫ বলিউড নায়িকা

কথায় বলে, ভালবাসার জন্য সব কবুল। কিন্তু ভালবেসে বিবাহের পথে যদি বাধা হয়ে দাঁড়ায় ধর্ম? তাহলে নিজের জন্মগত ধর্মও বিসর্জন দিতে প্রস্তুত বলিউড তারকারা।

• এখানে রইল কয়েকজন বলিউড অভিনেত্রীর কথা, যাঁরা বিবাহের প্রয়োজনে নিজেদের ধর্ম পরিবর্তন করেছেন.....

হেমা মালিনী: ড্রিম গার্ল হেমা আর ধর্মেন্দ্রর প্রেম কাহিনী অনেক ঝড়-ঝাপটার মধ্যে দিয়ে অগ্রসর হয়েছিল। হেমা অনেক নামীদামি অভিনেতার কাছ থেকেই বিবাহপ্রস্তাব পেয়েছিলেন। তাঁদের মধ্যে ছিলেন সঞ্জীব কুমার এবং জিতেন্দ্রর মতো মানুষও। কিন্তু হেমা বদ্ধপরিকর ছিলেন ভালবাসার মানুষ ধর্মেন্দ্রকেই বিয়ে করবেন।

কিন্তু বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ান ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ কৌর। তিনি ধর্মেন্দ্রকে বিবাহবিচ্ছেদ দিতে প্রস্তুত ছিলেন না। এই বাধা কাটাতে ১৯৭৯ সালে হেমা ও ধর্মেন্দ্র দু’জনেই ইসলাম ধর্ম গ্রহণ করেন। মুসলিম ম্যারেজ অ্যাক্ট অনুসারে যেহেতু একাধিক বিবাহ আইনসিদ্ধ, সেহেতু বিবাহের বাধা দূর হয়।

শর্মিলা ঠাকুর: শর্মিলা ঠাকুর প্রেমে পড়েন ভারতের তৎকালীন ক্রিকেট টিমের ক্যাপ্টেন মনসুর আলি খান পতৌদির। হিন্দু বাঙালি পরিবারের মেয়ে শর্মিলা মুসলমান পতৌদিকে বিয়ে করার জন্য ই‌সলাম ধর্মে দীক্ষিত হন।

নার্গিস: নার্গিসের সঙ্গে প্রেম সম্পর্ক গড়ে ওঠে সুনীল দত্তের। মুসলমান নার্গিস হিন্দু সুনীল দত্তকে বিয়ে করার জন্য হিন্দু ধর্ম গ্রহণ করেন। নার্গিসের নতুন নাম হয় নির্মলা দত্ত।

অমৃতা সিংহ: সেফ আলি খানকে ভালবেসে বিয়ে করার জন্য অমৃতা ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। ১৩ বছর ঘর সংসার করার পর অবশ্য তাঁদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়। এবং তারপর সেফ বিয়ে করেন কারিনাকে।

আয়েষা টাকিয়া: ২০০৯ সালে আয়েষা বিয়ে করেন ফারহান আজমিকে। এই বিয়ের জন্য আয়েষাকে ইসলাম ধর্মে দীক্ষিত হতে হয়।

তথ্যসূত্রঃ এবেলা

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)