JanaBD.ComLoginSign Up

সিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যারা, ব্যর্থ হয়েছেন যেসব বড় তারকা

ক্রিকেট দুনিয়া 10th Aug 2016 at 1:34pm 565
সিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যারা, ব্যর্থ হয়েছেন যেসব বড় তারকা

শেষ হয়েছে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ। বিশ্ব তারকাদের মিলনমেলা ছিলো সিপিএলে। এখানে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের মালিকায় চমক।

ক্রিস গেইল, হাশিম আমলা ও এবিডির মত ক্রিকেটার মাতিয়ে তুলেন এবারের সিপিএল। তবে অখ্যাত কয়েকজন ক্রিকেটারও ভালো করে বিশ্বপরিচিতি পেয়েছেন।

২০১৬ সিপিএল আসরে রান সংগ্রহের দিক থেকে সেরা পাঁচে রয়েছেন নাইট রাইডার্সের দুই ক্রিকেটার। তারা হলেন, হাশিম আমলা ও কলিন মুনরো।

হাশিম আমলা শাহরুখ খানের দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী। টুর্ণামেন্টে তিনি ৪র্থ সর্বোচ্চ রান সংগ্রহকারী। ৪১০ রান করেছেন তিনি। তার দলের কলিন মুনরো টুর্ণামেন্টে রান সংগ্রহে ৫ম। তিনি ৩৮২ রান করেছেন।

আমলার উপরে রয়েছেন ক্রিস গেইল। আমলার চেয়ে ২ ম্যাচ বেশি খেলা গেইল ৪২৫ রান করেছেন। গেইল সফল অধিনায়ক। তার নেতৃত্বে শিরোপা জিতেছে জ্যামাইকা।

টুর্ণামেন্টে সর্বোচ্চ রান করেছেন অনেকটাই অখ্যাত ক্রিশ লেন। গায়ানার এ ওপেনার ৪৫৪ রান করেছেন। অস্ট্রেলিয়ারও অখ্যাত ক্রিকেটার তিনি। এখন বিশ্বপরিচিতি পেয়েছেন লেন।

দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন ওয়েস্ট ইন্ডিজের জসন চার্লস। তিনি লুসিকা জোকসের খেলোয়াড়। ৪৪১ রান করেছেন তিনি। এ টুর্ণামেন্টে অনেক বড় তারকাই নিজেকে মেলে ধরতে পারেননি।

তাদের মধ্যে ম্যাককালাম, এবিডি ভিলিয়ার্স, ডু প্লেসি, শোয়েব মালিক, ওমর আকমল ও ড্যারেন স্যামি নেই সেরা দশ রান সংগ্রহকারীর তালিকায়। তাদের ঘিরে ভক্তদের যে প্রত্যাশা ছিরেঅ সেটা পূরণ করতে অনেকটাই ব্যর্থ হয়েছেন তারা। দুই একটি ম্যাচে অবশ্য জ্বলে উঠতে দেখা গেছে তাদের।

সাঙ্গাকারা ও ওয়াটসন খারাপ করেননি। রান সংগ্রহে তারা যথাক্রমে আট ও নয় নম্বরে রয়েছেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)