JanaBD.ComLoginSign Up

যেভাবে আপনি আকর্ষণ হারাচ্ছেন

লাইফ স্টাইল 10th Aug 2016 at 1:40pm 465
যেভাবে আপনি আকর্ষণ হারাচ্ছেন

প্রত্যেক মানুষ চায় তার আশেপাশের মানুষদের কাছে তার সম্পর্কে ভালো একটা ধারণা তৈরি করতে। তবে কিছু আচরণ তাকে সবার কাছে থেকে দূরে সরিয়ে ফেলতে পারে। অনাকাঙ্ক্ষিত কিছু কাজ কখনো কখনো মানুষের মনে, অন্যের জন্য অজান্তেই এক খারাপ প্রতিক্রিয়া সৃষ্টি করে। তাই কোনো কিছু করার আগে একটু ভেবেচিন্তে করা উচিত। সব কাজেই নিজের উপর নিয়ন্ত্রণ রাখা উচিৎ। নয়তো ধীরে ধীরে হারিয়ে ফেলবেন নিজের আকর্ষণ।

• চলুন জেনে নেই, কোন কাজগুলোর কারণে আপনি আপনার আকর্ষণ হারাতে পারেন....

নিজেকে নিয়ে নিমগ্ন :
অনেক মানুষই এটি করে থাকে তাদের মনের অজান্তে। আপনি যখন অন্যের সাথে কথা বলেন কেবল নিজের সম্পর্ক নিয়েই বলেন। এবং কখনো কখনো আপনার চারপাশে কী হয়ে যাচ্ছে তা নিয়েও আপনার চিন্তা থাকে না। আপনি কেবল আপনাকে নিয়েই ভাবতে থাকেন। তার কথা শোনার ইচ্ছে আপনার ভেতর কাজ করে না। এতে আপনার সম্পর্কে তার মনে নেতিবাচক মনোভাব সৃষ্টি হয়। তার কাছে আপনি ধীরে ধীরে হতে থাকেন আকর্ষণহীন।

বাইরের সৌন্দর্যকে প্রাধান্য দেয়া :
সৌন্দর্য মানুষের মনের মাঝে থাকে। বাইরের সৌন্দর্য সব নয়। আপন যখন একজন মানুষকে কেবল বাইরের সৌন্দর্য দিয়ে বিচার করতে যাবেন তখন আপনি মানুষের কাছে ধীরে ধীরে মূল্যহীন হতে থাকবেন। তাই বাহ্যিক বিষয়ের চেয়ে মানুষের মনকে প্রাধান্য দিন।

বন্ধু এবং শত্রুর মধ্য পার্থক্য :
যদি বন্ধু এবং শত্রুর মধ্যে পার্থক্য খুঁজে না বের করতে পারেন তাহলে আপনি চরম বিপদের সম্মুখীন হতে পারেন। আপনার দরকারের সময় কে আপনাকে সাহায্য করবে আপনি যেমন জানেন না তেমনি তাদের মাঝেও আপনি হয়ে থাকবেন এক প্রশ্নবোধক প্রতীক। তাই নিজের অবস্থান সবসময় পরিষ্কার রাখুন যাতে আপনি তাদের কাছে আকর্ষণশূন্য হয়ে না পড়েন। তারা আপনাকে তাদের অন্য বন্ধুদের মতোই যেন মূল্য দেয়।

আপনার করা প্রশ্ন :
আমাদের জীবন প্রশ্নে ভরপুর। কিন্তু সহজ আর সঠিক ভাবে প্রশ্ন করাতেও একটা অর্থপূর্ণ মানসিকতার ভাব প্রকাশ করে। তাই আপনি যখন মানুষকে অযথা প্রশ্ন করবেন তখন তারা বিরক্ত হবে। তাই তাদের অযথা প্রশ্ন করা থেকে বিরত থাকুন।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)