JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মেসির মতো নেইমারকে হারাতে পারে ব্রাজিল

ফুটবল দুনিয়া 10th Aug 2016 at 6:26pm 622
মেসির মতো নেইমারকে হারাতে পারে ব্রাজিল

রেকর্ড সংখ্যক পাঁচটি বিশ্বকাপ শিরোপা জিতলেও অলিম্পিকে কখনো সোনা জিততে পারেনি ব্রাজিল। ঘরের মাঠের এবারের আসরে সেই অধরা সোনা জিততেই অনূর্ধ্ব-২৩ দলে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে নেইমারকে। কিন্তু অভিজ্ঞ এই তারকার নেতৃত্বেও দক্ষিণ আফ্রিকা ও ইরাকের মতো দূর্বল প্রতিপক্ষের বিপক্ষে গ্রুপপর্বে জয় পায়নি সেলেকাওরা।

গ্রুপপর্বের ম্যাচে জিততে না পারায় ঘরের মাঠের দর্শকদের সমালোচনার বানে বিদ্ধ হতে হচ্ছে ব্রাজিল খেলোয়াড়দের। সেই সমালোচনাটা বোধহয় বেশি হচ্ছে বার্সেলোনা তারকা নেইমারকে নিয়েই। তবে ভবিষ্যতে সেরাটা পেতে নেইমারকে নিয়ে এমন সমালোচনা না করার জন্য ব্রাজিল সমর্থকদের আহ্বান করেছেন দলটির কোচ রোজেরিও মিকেলে।

নিজ দেশের মানুষের এমন সমালোচনায় যে কোনো সময় ফুঁসে উঠতে পারেন নেইমার। রাগে ক্ষোভে লিওনেল মেসির মতো অসময়েই নেইমার অবসরের ঘোষণা দিয়ে বসতে পারেন বলে সমর্থকদের হুশিয়ারি করে দিয়েছেন মিকেলে।

জাতীয় দলকে সাফল্য এনে দিতে সাধ্যের সেরাটা দিয়েই চেষ্টা করে যাচ্ছেন নেইমার। কিন্তু গ্রুপপর্বে দক্ষিণ আফ্রিকা এবং ইরাকের মতো দলের বিপক্ষে ড্রয়ে হতাশ তিনিও। আজ বাঁচা-মরার ম্যাচে ডেনমার্কের মুখোমুখি হবে ব্রাজিল। এই ম্যাচে অঘটনের শিকার হলে এবারও অলিম্পিকে সোনা জয়ের আশা শেষ হয়ে যাবে ব্রাজিলের। তবে দল যাই করুক নেইমারকে নিয়ে কোনোা প্রকারের দুয়ো কিংবা অপমান না করার জন্য সমর্থকদের আহ্বান জানিয়েছেন ব্রাজিল কোচ।

ডেনমার্কের বিপক্ষে মাঠে নামার আগে সাক্ষাতকারে মিকেলে বলেন, ‘নেইমার বিশ্বের সেরা ফুটবলার হবেন। তাকে আমাদের আরও সম্মান জানানো উচিত। আমাদের সেরা খেলোয়াড়কে সম্মান না দেখালে সে আমাদের সঙ্গে নাও থাকতে পারে। নেইমারের বয়স মাত্র ২৪ এবং সে এখনও পরিপক্ক হয়ে উঠেনি। জাতীয় দলকে তার এখনও অনেক কিছু দেওয়ার বাকি রয়েছে।’

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)