JanaBD.ComLoginSign Up

শীর্ষে আর্জেন্টিনা, আগের অবস্থানেই বাংলাদেশ

ফুটবল দুনিয়া 11th Aug 2016 at 6:42pm 566
শীর্ষে আর্জেন্টিনা, আগের অবস্থানেই বাংলাদেশ

জুলাইয়ে প্রকাশিত ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষ অবস্থানে ছিল আর্জেন্টিনা। বৃহস্পতিবার প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিং অনুুযায়ী আলবিসেলেস্তেদের অবস্থানে কোনো পরিবর্তন হয়নি। এক মাস পর ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশে তেমন কোনো পরিবর্তন দেখা যায়নি। ৮৫ রেটিং পয়েন্ট নিয়ে ১৮৩ নম্বর অবস্থানেই বাংলাদেশ।

ফিফা র‌্যাঙ্কিংয়ে বড় পরিবর্তনটা লক্ষ্য করা গিয়েছিল জুলাই মাসে প্রকাশিত সংস্করণে। দুটি বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা এবং ইউরো আসরে বেশ উত্থান-পতন দেখা গিয়েছিল বিভিন্ন দলের। কিন্তু আগস্টের সংস্করণে বড় কোনো পরিবর্তন নেই। ঘরের মাঠে ইউরোর শিরোপা হাতছাড়া করা ফ্রান্স গত মাসের র‌্যাঙ্কিংয়ে ১০ ধাপ এগিয়ে সাতে অবস্থান উঠে এসেছিল। দুই ধাপ অবনমন হওয়া স্পেন ও নেইমারের ব্রাজিল যথাক্রমে আট ও নয় নম্বরেই রয়েছে। আর দশে জায়গা করে নিয়েছিল ইতালি। সেখানেই আছে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নরা।

ইউরোর সেমিফাইনালিস্ট গ্যারেথ বেলের ওয়েলস ১৫ ধাপ এগিয়ে ১১ নম্বরে উঠে এসেছিল। সেই অবস্থানই অপরিবর্তিত। শীর্ষ দশের বাইরে চলে যাওয়া সুয়ারেজের উরুগুয়ে ১২ নম্বরেই। ছয় ধাপ এগিয়ে ২১তম স্থানে উঠে এসেছে কোস্টারিকা। এক ধাপ করে অবমনে যথাক্রমে ২২ নম্বরে অস্ট্রিয়া, ২৩-এ আইসল্যান্ড, স্লোভাকিয়া ২৪ ও ২৫তম স্থানে নেমে গেছে রোমানিয়া। ইংল্যান্ড (১৩), মেক্সিকো (১৪), ক্রোয়েশিয়া (১৫), পোল্যান্ড (১৬), নেদারল্যান্ডস (২৬) তম অবস্থানে রয়েছে।

বিশ্বফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার পরবর্তী র‌্যাঙ্কিং প্রকাশ করা হবে ১৫ সেপ্টেম্বর ২০১৬ তে।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)