JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

সহজ জয়ে সিরিজ ভারতের

ক্রিকেট দুনিয়া 14th Aug 2016 at 10:03am 394
সহজ জয়ে সিরিজ ভারতের

দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের সুযোগ পেয়েছিল ভারত। কিন্তু ক্যারিবিয়ানদের প্রতিরোধে জয় বঞ্চিত হন বিরাট কোহলিরা। শেষ দিনে ৬ উইকেটের প্রয়োজন ছিল ভারতের। কিন্তু মাত্র ২ উইকেট হারিয়ে ৮৮.১ ওভার ব্যাটিং করে ম্যাচ ড্র করে ওয়েস্ট ইন্ডিজ।

কিন্তু সেন্ট লুসিয়ায় তৃতীয় ম্যাচে ঠিকই ক্যারিবিয়ানদের বিপক্ষে জয় তুলে নিয়েছে ভারত। ম্যাচের শেষ দিনে ভারতের বিপক্ষে কোনো প্রতিরোধ গড়তে পারেনি জেসন হোল্ডারের দল। ৩৪৬ রানের জবাবে ব্যাটিং করতে নেমে ১০৮ রানে থেমে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ২৩৭ রানের জয় নিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নেয় ভারত। এশিয়ার বাইরে ভারতের তৃতীয় সর্বোচ্চ ব্যবধানের জয় এটি। এর আগে ১৯৮৬ সালে ইংল্যান্ডকে ২৭৯ ও ১৯৬৭-৬৮ মৌসুমে নিউজিল্যান্ডকে ২৭২ রানে হারিয়েছিল ভারত।

ঘরের মাঠে চতুর্থ ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের দলীয় রান সর্বোচ্চ ২৯৮। সেক্ষেত্রে ভারতের দেওয়া টার্গেটে পৌঁছতে হলে রেকর্ড গড়তে হত ক্যারিবিয়ানদের। কিন্তু ভারতের বোলারদের শ্রেষ্ঠত্বের দিনে নিজেদের মেলে ধরতে ব্যর্থ ওয়েস্ট ইন্ডিজ। পেসার মোহাম্মদ সামি ১৫ রানে নেন ৩ উইকেট। এছাড়া ইশান্ত শর্মা ও রবিন্দ্রর জাদেজা নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও রবিচন্দন অশ্বিন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে একাই লড়াই করেন ড্যারেন ব্রাভো। ৫৯ রান করেন তিনি। মারলন স্যামুয়েলস ১২ ও রস্টন চেজ ১০ রান করেন। এছাড়া অন্য কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

প্রথম ইনিংসে সেঞ্চুরি এবং ম্যাচে তিন উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেন অশ্বিন। আগামী ১৮ আগস্ট (বৃহস্পতিবার) পোর্ট অব স্পেনে চতুর্থ ও শেষ টেস্ট শুরু হবে ।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 2.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)