JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

হাঁটু ও কনুইয়ের কালচেভাব দূর করুন

রূপচর্চা/বিউটি-টিপস 15th Aug 2016 at 4:09pm 232
হাঁটু ও কনুইয়ের কালচেভাব দূর করুন

রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটে জানানো হয়, ত্বকের স্বাভাবিক আভা থেকে হাঁটু ও কনুইয়ের রং গাঢ় হওয়ার কারণ হতে পারে চামড়ার রঞ্জক পদার্থের পরিবর্তন।

এই কালচেভাব দূর করার জন্য রয়েছে প্রাকৃতিক প্রতিকার।

- প্রাকৃতিক ব্লিচ হিসেবে লেবু বেশ জনপ্রিয়। শরীরের অসম রংয়ের সমস্যা দূর করতে লেবু ব্যবহার করা যেতে পারে। লেবুর রস কনুই এবং হাঁটুতে লাগিয়ে হালকা হাতে মালিশ করুন ১০ মিনিট। এরপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। টানা কয়েক সপ্তাহ এই পন্থা অনুসরণে উপকার পাওয়া যাবে।

- দই ত্বকের জন্য বেশ উপকারী ময়েশ্চারাইজার। টক দই, ত্বক কোমল রাখার পাশাপাশি রং উজ্জ্বল করতেও সাহায্য করে। পরিমাণ মতো টক দইয়ের সঙ্গে ভিনিগার এবং চালের গুঁড়া মিশিয়ে হাঁটু ও কনুইতে মেখে ১৫ মিনিট অপেক্ষা করতে হবে। এরপর হালকা হাতে ঘষে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

- দুধের সঙ্গে পরিমাণ মতো বেইকিং সোডা মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিতে হবে। হাঁটু এবং কনুইয়ে লাগিয়ে পাঁচ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুদিন ব্যবহারে উপকার পাওয়া যাবে।

- অ্যালোভেরার জেল ত্বকের আর্দ্রতা ধরে রেখে কোমলতা বৃদ্ধি করে। তাই রুক্ষ ত্বকে অ্যালোভেরার পাতা কেটে এর ভেতরের তেল সরাসরি ত্বকে মেখে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলতে হবে। এরপর অ্যালোভেরা সমৃদ্ধ কোনো ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে।

- রুক্ষ ত্বকের যত্নে নারিকেল তেল বেশ উপকারী। ত্বকে নারিকেল তেল মেখে কিছুক্ষণ অপেক্ষা করে কুসুম গরম পানি দিয়ে গোসল করে নিতে হবে। তবে সাবান ব্যবহার করা যাবে না। চাইলে সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নেওয়া যেতে পারে।

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)