JanaBD.ComLoginSign Up

দুর্দান্ত জয়ের পর পাকিস্তানের জরিমানা

ক্রিকেট দুনিয়া 15th Aug 2016 at 7:27pm 586
দুর্দান্ত জয়ের পর পাকিস্তানের জরিমানা

ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে হার তো দূরের কথা ড্র করলেও সিরিজ হারের ভয় ছিল পাকিস্তানের। নিজেদের বাঁচা-মরার সেই ম্যাচটিতে ব্যাটে বলে দারণ পারফরম্যান্সের মধ্য দিয়ে ২-২ ব্যবধানে সমতায় ফেরে মিসবাহ-উল-হকের দল।

ওভাল টেস্টে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটে জিতলেও জরিমানা গুনতে হচ্ছে পাকিস্তানকে। স্লো ওভার রেটের জন্য দলটিকে জরিমানা করা হয়েছে। নির্ধারিত সময়ে টার্গেট ওভারের চেয়ে এক ওভার কম করার কারণে পাকিস্তান দলকে জরিমানার আওতায় আনেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন।

আইসিসির কোড অব কন্ডাক্টের আর্টিক্যাল ২.৫.১ লঙ্ঘন হওয়ায় পাকিস্তান দলের খেলোয়াড়দের ম্যাচ ফি’র ১০ শতাংশ ও অধিনায়ক মিসবাহ-উল-হককে ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

পরবর্তী ১২ মাসের মধ্যে টেস্টে পাকিস্তান একই অপরাধ করলে আর মিসবাহ অধিনায়ক থাকলে পরের এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন তিনি। চার ম্যাচ সিরিজে ২-২ ব্যবধানের মধ্য দিয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন হয়নি পাকিস্তানের। আগের তৃতীয় অবস্থানে রয়েছে দলটি।

টেস্টের লড়াই শেষে এবার সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। আগামী ২৪ আগস্ট পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে সফরকারী পাকিস্তান।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)