JanaBD.ComLoginSign Up

রেকর্ড গড়ে আয়ারল্যান্ডকে হারালো পাকিস্তান

ক্রিকেট দুনিয়া 19th Aug 2016 at 9:53am 480
রেকর্ড গড়ে আয়ারল্যান্ডকে হারালো পাকিস্তান

সিরিজের প্রথম ওয়ানডেতে ২৫৫ রানের বিশাল ব্যবধানে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়েছে পাকিস্তান। শারজিল খানের অসাধারণ সেঞ্চুরিতে পাকিস্তানের করা ৩৩৭ রানের জবাবে আয়ারল্যান্ড অলআউট হয়েছে মাত্র ৮২ রানে! এ জয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। রানের হিসেবে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এটি সপ্তম বড় জয়।

রানের হিসেবে এটাই পাকিস্তানের সবচেয়ে বড় ব্যবধানে জয়। বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম ৫.৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। এটাই তার ক্যারিয়ার সেরা বোলিং। ইমাদের ৫ উইকেট ছাড়া উমর গুল ২৩ রানে নিয়েছেন ৩ উইকেট। আমির ও নাওয়াজ নিয়েছেন একটি করে উইকেট।

বড় লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় আয়ারল্যান্ড। মোহাম্মদ আমিরের বলে বোল্ড পল স্টারলিং। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়ে ২৩.৪ ওভারে মাত্র ৮২ রানেই গুটিয়ে যায় আইরিশরা।

এর আগে আবহাওয়ার সমস্যা কারণে ৫০ ওভারের ম্যাচের পুরোটা খেলতে পারেননি পাকিস্তানের ব্যাটসম্যানরা। মাঠে গড়িয়েছে ৪৭ ওভার। এতেই সফরকারীদের স্কোরশিটে তিনশোর্ধ্ব রান জমা করেন শারজিল-মালিকরা।

যদিও টসে হেরে ব্যাট করতে নামা পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। মাত্র ১৭ রানের মাথায় অধিনায়ক আজহার আলীকে (১) হারিয়ে বিপদে পড়ে সফরকারীরা। তাকে সাজঘরে ফিরিয়েছেন ম্যাকক্যাথে। দ্বিতীয় উইকেট জুটিতে পাকিস্তান ফিরে পায় স্বস্তি।

৯০ রানের পার্টনারশিপ গড়েন শারজিল খান ও মোহাম্মদ হাফিজ। এই জুটিতে আঘাত হানেন চেইজ। তুলে নেন ৩৭ রান করা হাফিজের উইকেটটি। তৃতীয় উইকেটে বাবর আজমকে নিয়ে ৯৬ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে রাখেন শারজিল। ব্যক্তিগত ২৯ রানে ম্যাকক্যাথের শিকার হন বারব (২৯)।

শারজিল খান সেঞ্চুরি করে ম্যাকক্যাথের ধরাশায়ী হয়েছেন। বিদায়ের আগে ৮৬ বলে ১৯টি চার ও ৯টি ছক্কায় ১৫২ রানের ঝড়ো ইনিংস খেলেছেন শারজিল। শেষ দিকে দ্রুত রান তোলেন শোয়েব মালিক ও মোহাম্মদ নওয়াজ। দুজনেই ফিফটি করেছেন। ব্যক্তিগত ৫৩ রানে ম্যাকক্যাথের কাছে নওয়াজ হার মানলেও মালিক অপরাজিত ছিলেন ৫৭ রানে।

১০ ওভারে ৬২ রান খরচায় ৪ উইকেট নিয়ে আয়ারল্যান্ডের সেরা বোলার ম্যাকক্যাথে। একটি করে উইকেট নিয়েছেন টেইজ ও মারটাগ।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)