JanaBD.ComLoginSign Up

হুয়াওয়ে পি নাইন লাইট : সুপার থিন মডেল

মোবাইল ফোন রিভিউ 19th Aug 16 at 6:17pm 489
হুয়াওয়ে পি নাইন লাইট : সুপার থিন মডেল

পি এইট লাইটের ব্যাপক সাফল্যে পর বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে সম্প্রতি বাংলাদেশসহ সারাবিশ্বের বাজারে এনেছে পি নাইন লাইট। পছন্দের মূহুর্তগুলো ক্যামেরাবন্দী করতে হুয়াওয়ে পি নাইন লাইটে ব্যবহার করেছে উন্নত ক্যামেরা। হ্যান্ডসেটটির বিশেষত হচ্ছে এটি বেশ পাতলা আর তাই পকেটে নিলে কিংবা হাতে ধরে থাকলেও কোনো বাড়তি অসুবিধা হয় না।

সনির ১৩ মেগাপিক্সেলের প্রো ক্যামেরার প্রযুক্তি সম্বলিত ব্যাক ক্যামেরা। মনোমুগ্ধকর সেলফি তোলার জন্য আছে ২৭এমএম ওয়াইড অ্যাঙ্গেলে ছবি তুলতে সক্ষম আট মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সিএমওএস, ডুয়েল টোন ফ্ল্যাশ, জিও ট্যাগিং, এইচডিআর, প্যানারমা, সেলফ টাইমার ও ফেইস ডিটেকশন ফিচার রয়েছে পি নাইন লাইটে। ৫.২ ইঞ্চির ফুলএইচডি ডিসপ্লেসমৃদ্ধ পি নাইন লাইটে ১৯২০x১০৮০ রেজ্যুলেশনের ইন-সেল স্ক্রীণ ব্যবহার করা হয়েছে। এতে আরো আছে হাইসিলিকন হাই৬৪০২ অডিও ডিএসপি, নাইন ভি স্মার্ট পিএ সমৃদ্ধ চমৎকার ডিজাইনের স্পিকার।

ফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম। দ্রুত ও পরিবর্তনশীল দৃষ্টিনন্দন থিম, ক্যামেরা সেটিংস, কন্টাক্ট লিস্টসহ বেশ কয়েকটি ফিচার কাস্টোমাইজ করতে ডিভাইসটিতে বিল্ট-ইন আছে ইমএমইউআই ৪.১। ডিভাইসটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ক্ষমতাসম্পন্ন ১৬এনএম হাইসিলিকন কিরিন ৯৫০ মডেলের ২.০ গিগাহার্টজের কোয়াড-কোর প্রসেসর। দ্রুতগতিতে মাল্টিটাস্কিং, গেইম খেলাসহ অন্যান্য কাজ করতে এতে ভার্সন অনুযায়ী আছে দুই ও তিন গিগাবাইট র‌্যাম ও ১৬ গিগাবাইট ইন্টারনাল রম।

এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে। স্টেট-অব দ্যা আর্ট ডিজাইন দিয়ে তৈরি করা হয়েছে হুয়াওয়ের পি সিরিজের প্রিমিয়াম মডেল পি নাইন লাইট। অভিজাত আইডি এবং মেটালিক ব্যাজেল নকশা ব্যবহার করা হয়েছে এতে। বিল্ট-ইন ডুয়েল সিম ডুয়েল ষ্ট্যান্ডবাই কানেক্টিভিটি প্রযুক্তি। সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিৎ করতে বিশ্বমানের ‘এআরএম ট্রুজোন’ প্রযুক্তির ফিঙ্গারপ্রিন্ট রিকোগনিশন প্রযুক্তি আছে পি নাইন লাইটে।

দীর্ঘ সময় ধরে চিন্তামুক্ত ব্যবহারের উদ্দেশ্যে হুয়াওয়ে পি নাইন লাইটে স্মার্টপাওয়ার ৪.০ সমৃদ্ধ ৩০০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়িাম-পলিমার নন-রিমুভেবল ব্যাটারি যুক্ত করা হয়েছে। ডিভাইস, হেডফোন, চার্জারসহ হুয়াওয়ে পি নাইন লাইটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪,৯৯০ টাকা। সঙ্গে থাকছে এক বছরের বিক্রয়োত্তর সেবা। সাদা, গোল্ডেন এবং কালো রং-এর পি নাইন লাইট স্মার্টফোনটি বাজারে ছেড়েছে হুয়াওয়ে।

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 6.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
স্যামসাংয়ের নতুন ফোন গ্যালাক্সি জে সেভেন কোর স্যামসাংয়ের নতুন ফোন গ্যালাক্সি জে সেভেন কোর
Yesterday at 12:38pm 305
৬ জিবি র‌্যামের ফোনে ৪০ মেগাপিক্সেল ক্যামেরা ৬ জিবি র‌্যামের ফোনে ৪০ মেগাপিক্সেল ক্যামেরা
Yesterday at 12:34pm 166
ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা
Yesterday at 12:30pm 81
একটু কম দামের যে দুটি স্মার্টফোনেও আইফোন এক্স'র মতোই ডিসপ্লে একটু কম দামের যে দুটি স্মার্টফোনেও আইফোন এক্স'র মতোই ডিসপ্লে
Mon at 7:55pm 382
মিডনাইট ব্লুতে এলো মটো জিফাইভএস মিডনাইট ব্লুতে এলো মটো জিফাইভএস
Mon at 1:27pm 147
হুয়াউই অনার ৯আই : চার ক্যামেরা আর পুরোটাই ডিসপ্লে হুয়াউই অনার ৯আই : চার ক্যামেরা আর পুরোটাই ডিসপ্লে
Sun at 9:12pm 285
১০ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোন ১০ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোন
Sun at 4:55pm 343
স্যামসাং এর কম দামের ফোন স্যামসাং এর কম দামের ফোন
Sun at 3:25pm 447

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

ফিফার বর্ষসেরা খেলোয়াড় রোনালদো!
জানেন কি, বলিউডের কোন গায়কের অনুরাগী কোহলি?
স্টেডিয়াম নয়, যেন পাড়া-গায়ের কোনো এক ধানখেতে খেলছে বাংলাদেশ!
রেসিপি: সুস্বাদু বাদামের হালুয়া
পিকেকে কথা কম বলতে বললেন মেসি
‘সিংহাম থ্রি’ করতে আগ্রহী অজয়
মেসি-রোনালদোদের হারালেই ৩০ মিলিয়ন ইউরো পাবেন নেইমার!
হ্যাকারদের হাত থেকে স্মার্টফোন বাঁচাতে করণীয়