JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ঠোঁট গোলাপি রাখার ঘরোয়া উপায়

রূপচর্চা/বিউটি-টিপস 20th Aug 2016 at 1:16pm 989
ঠোঁট গোলাপি রাখার ঘরোয়া উপায়

বিভিন্ন কারণে ঠোঁট কালো এবং অনুজ্জ্বল হয়ে পড়ে। যদিও আপনি স্বাস্থ্যকর খাবার খাচ্ছেন, নিয়মিত ডায়েট মেনে চলছেন, ব্যায়াম করছেন। তবুও এই সমস্যা থেকে মুক্তি পাচ্ছেন না।

• চলুন জেনে নেয়া যাক কিছু ঘরোয়া উপায়, যাতে আপনি আপনার ঠোঁটে আবার আগের মতো গোলাপি এবং উজ্জ্বল ভাব ফিরে পান.....

১. সপ্তাহে একদিন করে ন্যাচারাল লিপ স্ক্রাবার ব্যবহার করুন। এর ফলে ঠোঁটের মরা কোষগুলো থাকবে না। এই লিপ স্ক্রাবার আপনি ঘরেও তৈরি করে নিতে পারেন। কয়েক ফোঁটা অলিভ অয়েলের সঙ্গে একটু চিনি মিশিয়ে ঠোঁটে ঘষুন। এরপর পানি দিয়ে ভালো করে ধুয়ে লিপ ময়েশ্চারাইজার লাগান।

২. ত্বকের কালো দাগ তুলে ফেলতে লেবু খুবই উপকারি একটি উপাদান। রাতে ঘুমাতে যাওয়ার আগে এক টুকরো লেবুর রস ঠোঁটে ভালো করে লাগান। কয়েক মাস এভাবে লেবুর রস ব্যবহার করলে আপনি নিশ্চিত উপকার পাবেন। লেবুর পাতলা টুকরোর উপর কয়েক দানা চিনি নিয়ে ঠোঁটে ঘষলেও একই উপকার পাওয়া যায়।

৩. ঠোঁটের গোলাপি ভাব ফিরে পেতে বিট খুবই উপকারী। ঠোঁটের কালো ভাব দূর করতে এটা প্রকৃতির ব্লিচ। লেবুর মতোই রাতে ঘুমাতে যাওয়ার আগে ঠোঁটে বিটের রস লাগান। পরের দিন সকালে ধুয়ে ফেলুন। এতে আপনার কালো ঠোঁট ক্রমশ উজ্জ্বল হয়ে উঠবে। বিটের রসের সঙ্গে গাজরের রস মিশিয়েও ব্যবহার করতে পারেন। এটা প্রত্যেকদিন ১০ মিনিট করে ঠোঁটে লাগিয়ে ম্যাসেজ করুন। তারপর হালকা গরম জলে ধুয়ে ফেলুন।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)