JanaBD.ComLoginSign Up

সাকলাইনকে হটিয়ে স্টার্কের ইতিহাস

ক্রিকেট দুনিয়া 21st Aug 2016 at 7:11pm 422
সাকলাইনকে হটিয়ে স্টার্কের ইতিহাস

১৯৯৭ সালের ১২ মে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে সবচেয়ে কম ম্যাচে শততম উইকেট নেওয়ার রেকর্ডটি গড়েছিলেন সাকলাইন মুশতাক। অসাধারণ সেই রেকর্ড দীর্ঘ ১৯ বছর নিজের দখলে রেখেছিলেন পাকিস্তানের কিংবদন্তী এই স্পিনার। কিন্তু রোববার এক ম্যাচ কম খেলে সেই রেকর্ড নিজের করে নিয়েছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক।

দ্রুততম ১০০ ওয়ানডে উইকেটের রেকর্ড গড়তে ৫৩ ম্যাচ খেলেছিলেন সাকলাইন মুশতাক। এটাই ছিল এতদিন ওয়ানডেতে সবচেয়ে কম ম্যাচে ১০০ উইকেট নেওয়ার রেকর্ড। কিন্তু আজ (রোববার) ৫২ ম্যাচে শততম উইকেট নিয়ে সাকলাইনকে ছাড়িয়ে গেলেন স্টার্ক।

কলম্বোতে পাঁচ ম্যাচ ওয়ানডে ম্যাচের প্রথমটিতে আজ মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। ওয়ানডেতে ৯৮ উইকেট নিয়ে আজ স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামেন স্টার্ক। লঙ্কানদের ইনিংসের শুরুতেই বল হাতে আঘাত হানেন তিনি।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে দলীয় মাত্র ৩ রানেই লঙ্কান ওপেনার দিলরুয়ান পেরেরাকে (১) ফেরান স্টার্ক। পেরেরাকে বোল্ড করে ওয়ানডেতে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করতে আরও একধাপ এগিয়ে যান অসি এই পেসার।

তবে রেকর্ড গড়তে শততম উইকেটটি পেতে কিছুসময় অপেক্ষায় থাকতে হয়েছে স্টার্ককে। ইনিংসের ৩৩ তম ওভারের দ্বিতীয় বলে ধনঞ্জয়া ডি সিলভাকে সাজঘরে ফিরিয়ে সবচেয়ে কম ওয়ানডে ম্যাচে শততম উইকেট নেওয়ার কৃতিত্ব গড়লেন স্টার্ক।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)