JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

অবশেষে জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া 22nd Aug 2016 at 12:09am 411
অবশেষে জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া

অবশেষে শ্রীলঙ্কা সফরে প্রথম জয়ের মুখ দেখলো অস্ট্রেলিয়া। টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়া স্টিভেন স্মিথের দল ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই পেয়েছে জয়ের দেখা। অবশ্য স্বাগতিকদের ২২৭ রানে আটকে রেখেও জয়টা সহজে আসেনি অসিদের। জয়ের লক্ষ্যে পৌছতে তাদের হারাতে হয়েছে ৭ উইকেট, খেলতে হয়েছে ৪৭টি ওভার।

শ্রীলঙ্কার দেয়া ২২৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার অ্যারন ফিঞ্জ ও অধিনায়ক স্মিথের জোড়া হাফ সেঞ্চুরিতে জয়ের দিকে এগিয়ে যায় অসিরা। তবে দুই হাফ সেঞ্চুরিয়ানের বিদায়ের পর আর কোন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারায় নিয়মিত বিরতিতে উইকেট হারায় অস্ট্রেলিয়া। স্পিনার দিলরুয়ান পেরেরা ৪৮ রানে ৩ উইকেট তুলে নিলে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছায় তারা। শ্রীলঙ্কার পক্ষে এছাড়ও লক্ষণ সান্দাকান ২ উইকেট নিয়েছেন।

এর আগে কলোম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শনিবার ৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে স্বাগতিকদের ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ৪৫ রানেই দুই ওপেনারকে হারায় অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। এরপর সেই ধকল আর কাটিয়ে উঠতে পারেনি শ্রীলঙ্কান মিডল অর্ডার। কুশল মেন্ডিস আর দিনেশ চান্দিমাল ইনিংস মেরামতের কাজ করলেও তাদের ধীর গতির ব্যাটিংয়ে অনেকটাই ম্যাচ থেকে ছিটকে যায় দল।

কুশল মেন্ডিস ৯৫ বলে ৬৭ রান করে আউট হলেও চান্দিমাল ১১৮ বলে ৮০ রান করে অপরাজিত থাকে। তবে শেষ দিকে অসি পেসারদের দাপটে হাত খুলে খেলতে পারেনি শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। অস্ট্রেলিয়ার হয়ে জেমস ফকনার ৩৮ রানে ৪ টি ও মিচেল স্টার্ক ৩২ রান ৩টি উইকেট নিয়েছেন। ৩ উইকেট দখলের পথে ওয়ানডে ইতিহাসে সবচেয়ে কম ম্যাচ খেলে শততম উইকেটের রেকর্ড গড়েছেন স্টার্ক। আগে রেকর্ড ছিল পাকিস্তানের স্পিনার সাকলাইন মুশতাকের দখলে।

বুধবার একই মাঠে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)