JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

কিছু পুরুষ কেন নারীদের ভয় পায়?

লাইফ স্টাইল 22nd Aug 2016 at 5:18pm 1,388
কিছু পুরুষ কেন নারীদের ভয় পায়?

হ্যাঁ, এটা সত্যি যে কিছু পুরুষ নারীদের ভীষণ ভয় পান। বিশেষ করে সুন্দরী নারীদের! এখানে সেসব পুরুষের কথা বলছি না, যারা নারীদের অপছন্দ করে। অপছন্দ করা আর ভয় পাওয়া এক জিনিস নয়। আমরা এখানে সেসব পুরুষের কথা বলছি যারা বিশেষ কিছু কারণে নারীদের ভয় পায়। কেউ কেউ আছে নারীদের সংস্পর্শে এলে উদ্বিগ্ন হয়ে যায়। যখন তারা নারীদের সঙ্গে কথা বলে তখন তাদের স্নায়ুগতি দুর্বল হয়ে যায় এবং তারা অবসাদগ্রস্ত হয়ে পড়ে।

• কেন কিছু নারীদের ভয় পায় সে সম্বন্ধে কিছু কারণ নিচে তুলে ধরা হয়েছে। চলুন, এক নজরে দেখে নিই সেগুলো.....

১. এই ধরনের ভয়কে স্যোসাল অ্যাংজাইটি ডিজঅর্ডার বলা হয়ে থাকে। অন্যান্য ভীতি বা ফোবিয়ার মতো এটাও একটি ফোবিয়া। এমনকি কিছু শারীরিক আচরণ দেখলেও আপনি আন্দাজ করতে পারবেন এটি একটি ফোবিয়া।

২. এ ধরনের পুরুষ যখন কোনো নারীর কাছাকাছি যায় তখন সে অনেক বেশি ঘামায়, তার হৃদস্পন্দন বেড়ে যায়, বমি আসে কিংবা স্নায়ুগতি কমে যায়। এটাও মানসিক সমস্যার কারণে হয়ে থাকে।

৩. কেউ কেউ আছে যারা নারীরদের সঙ্গে কথা বলতে হবে এটা ভেবেই দৌড়ে পালায়। মনোবিজ্ঞানীরা মনে করেন, এর কারণ হতে পারে তার পূর্ব কোনো খারাপ অভিজ্ঞতা। এই অভিজ্ঞাতার কারণে সে সব নারীকেই খারাপ মনে করে।

৪. নারীরদের কাছ থেকে দূরে থাকাটা কিছু পুরুষের অভ্যাসে পরিণত হয়। এই দূরত্ব তার মনের মধ্যে ভয়, সংশয় জমিয়ে রাখে। নারীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কে জড়ালে এই ভয় খানিকটা কমতে পারে।

৫. পরিবারের কোনো নারী দ্বারা যদি অতীতে সে নির্যাতিত হয়ে থাকে কিংবা সেই নারী সম্পর্কে তার মনের গভীরে ভয় থেকে যায়, তাহলে সে তার বর্তমান জীবনেও সেই ভয় অনুভব করবে। হতে পারে সেটা মা, দাদি কিংবা বড় বোন। আবার যদি সে তার পরিবারের নারীদের দেখে তাদের স্বামীদের সঙ্গে শুধু খারাপ আচরণ করতে তাহলেও তার মধ্যে এই ভয় গেঁথে যেতে পারে।

৬. কেউ কেউ স্কুলের শিক্ষিকাকে ছোটবেলায় অনেক ভয় পেত। বড় হওয়ার পরও তার মনে হয় নারীরা সবসময়ই এমন কড়া ভাবে শাসন করে, সবসময় রাগ করে থাকে, কিছু হলেই মারতে পারে। এই ভয়ের কারণেই সে অন্য নারীদের কাছ থেকে দূরে থাকে।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)