JanaBD.ComLoginSign Up

যে শব্দগুলো ভেঙে দিতে পারে আপনার সম্পর্ক

লাইফ স্টাইল 23rd Aug 2016 at 1:38pm 982
যে শব্দগুলো ভেঙে দিতে পারে আপনার সম্পর্ক

ভালোবাসার সম্পর্ক এক দিনেই গড়ে ওঠে না। অনেক সময় লাগে তাকে গড়ে তুলতে। তবে ভাঙতে তেমন একটা সময়ের প্রয়োজন হয় না। অল্প একটু সন্দেহ একজন আরেকজনকে বিশ্বাস না করাই যথেষ্ট একটি সম্পর্ক নষ্ট করার জন্য। তাই ভালোবাসার সম্পর্কের দিকে রাখতে হয় একটু খেয়াল, আর দিতে হয় পরস্পরকে একটু সময়। এমনকিছু শব্দ রয়েছে যার কারণে ভেঙে যেতে পারে আপনার মধুর সম্পর্ক-

উচিৎ : আপনি যখন আপনার কাছের মানুষকে কোনো কিছু করতে বলেন তখন `উচিৎ` শব্দটি এড়িয়ে চলুন। এটি আদেশ অর্থে প্রকাশ পায়। আপনি হয়তো তাকে অনুরোধ বা সাধারণ ভাবে বলছেন কিন্তু সে তা নিয়ে নেবে নেতিবাচক অর্থে। তাই কথার মাঝে থেকে উচিৎ শব্দটি এড়িয়ে চলুন।

তুমি : সম্পর্কের শুরুতে এক লাফে তুমিতে না যাওয়াই ভালো। এতে আপনার বিপরীত প্রান্তের মানুষটির মনে হতে পারে আপনি কম ব্যক্তিত্বসম্পন্ন। তাই ধীরে ধীরে এগিয়ে যান। এছাড়া সম্পর্কের মাঝে ঝগড়া হবেই। সেই সময়ে অনেকেই ঝটপট তুমি থেকে আপনি বা অন্য কিছুতে চলে যান। যা সম্পর্ক ভাঙতে যথেষ্ট।

অবশ্যই : সম্পর্ক নতুন হোক বা পুরানো যে কোনো ক্ষেত্রেই অবশ্যই কথাটি যতটা সম্ভব এড়িয়ে চলুন। এটি দ্বারা বুঝানো হয় যে আপনি আপনার সঙ্গীর কোনো কাজই পছন্দ করছেন না। তাকে আপনার মত অনুযায়ী কাজ করতে বলছেন। তাকে কোনো কাজ করতে বললে বলুন, দেখো আমি তোমাকে অনেক ভালোবাসি তুমি যদি এই কাজটি কর তাহলে অনেক ভালো হবে। আর যাতে তোমার ভালো লুকিয়ে আছে তাতে আমিও খুশি।

আশা করা : সম্পর্কের শুরুতেই হোক বা শেষে একে অন্যের উপর আশা রাখাটা খুব জরুরি। তাই আপনার সঙ্গী আশা হারিয়ে ফেলে এমন কোনো কাজ যেমন করবেন না তেমনই তাকে কথায় কথায় বলবেন না যে তোমার থেকে আমার কোনো আশা ভরসা নেই। উল্টো তাকে সব সময় বলুন তোমার উপর আমার সম্পূর্ণ বিশ্বাস আছে। দেখবেন সে কেমন চটপট কাজ সেরে ফেলছে তাও সম্পূর্ণভাবে।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)