JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

মায়ের দুধে সাপের বিষ

সাধারন অন্যরকম খবর 25th Aug 2016 at 9:44pm 755
মায়ের দুধে সাপের বিষ

মায়ের দুধ খাওয়ার পরই ভারতে এক শিশুর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।চিকিৎসকের ধারণা, মায়ের দুধের সঙ্গে সাপের বিষ মিশে যাওয়ায় এবং তা শিশুটি পান করেছে বলেই তার মৃত্যু হয়েছে।

এবেলা বলছে, বর্ধমানের খণ্ডঘোষের অমরপুর গ্রামে কয়দিন আগেই সাপের কামড় খান এক দম্পতি। স্বামী-স্ত্রীর মারা যাওয়ার এক পর্যায়ে তাদের সন্তানেরও মৃত্যু হয়।–এবেলা।

বুধবার গভীর রাতে পেশায় চাষি রাজু খাড়াত প্রতিবেশীদের জানান, তাদের সাপে কামড়েছে। দেখা যায়, রাজু এবং তার স্ত্রীর ঘাড়ের কাছে সাপের ছোবলের দাগ রয়েছে। পাশেই শুয়েছিল তাদের ৪ বছরের কন্যা মনীষা। যদিও তার শরীরে সাপের কামড়ের কোনও চিহ্ন পাওয়া যায়নি। গ্রামবাসীরা বিছানা থেকে একটি চিতি সাপ উদ্ধার করে।

পরে প্রতিবেশীরা ওই দম্পতিকে স্বাস্থ্য কেন্দ্রে না নিয়ে গিয়ে পাশেই ইন্দাস গ্রামে এক ওঝার কাছে নিয়ে যান। প্রায় ঘণ্টা তিনেক ধরে চলে ওঝার ঝাড়ফুঁক। ভোরে বাড়ি ফিরিয়ে নিয়ে আসার কিছুক্ষণ পরেই তিন জন নিস্তেজ হয়ে পড়েন। তখন স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে তাদের মৃত বলে ঘোষণা করা হয়।

এবেলা বলছে, সাপের কামড় না খেলেও শিশুটির মৃত্যু কেন হল, তা নিয়ে প্রশ্ন ওঠে গ্রামবাসীদের মধ্যে।প্রাথমিকভাবে চিকিৎসকদের অনুমান, মায়ের দুধ খাওয়াতেই শিশুটির শরীরে বিষক্রিয়া হয়। আর তার জেরেই মৃত্যু হয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)