JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

জীবনযাপনে থাকুক আলিঙ্গন

লাইফ স্টাইল 26th Aug 2016 at 10:03am 441
জীবনযাপনে থাকুক আলিঙ্গন

আমাদের সুখ-দুঃখ সবকিছুকে ঘিরে রয়েছে আমাদের প্রিয় মানুষের মুখগুলো। প্রিয় মানুষগুলো আমাদের চারপাশে আছে বলে আমরা প্রতিদিন নতুন করে নিজেদের খুঁজে পাই। প্রতিদিন বেঁচে থাকার নতুন মানে তৈরি হয়। আনন্দ খুনসুটি সবকিছু যেন আমাদের প্রিয় মানুষকে ঘিরে। এই প্রিয় মানুষের কষ্টগুলোও আমাদের বেশ কষ্ট দেয়।

তবে আমরা হয়তো মাঝে মাঝে ভুলে যাই প্রিয় মানুষগুলোর সম্পর্কের কথা। আমাদের জীবনের সব থেকে প্রিয় মানুষ আমাদের বাবা মা। যাদের কারণে আমরা এই পৃথিবীর মুখ দেখেছি। যাদের অক্লান্ত পরিশ্রম প্রতি মুহূর্তে আমাদের সাহস যোগায় সামনের পথ চলার জন্য। জীবনে আমরা যখন যে হালেই থাকি না কেন বাবা মার গুরুত্ব কখনো কমে যায় না আমাদের জীবন থেকে।

এ ছাড়াও অনেক প্রিয় মানুষ থাকে আমাদের জীবনে। সেটা হতে পারে ভাইবোন অথবা খুব কাছের কোনো বন্ধু বা বান্ধবী। কারো কারো জীবনে আবার বিশেষ কেউ। আপনার প্রিয় মানুষ এবং আপনার প্রিয় সম্পর্কের সংজ্ঞা যাই হোক না কেন, তা যেন সত্যিকার অর্থে আপনার প্রিয় হয়। তা না হলে আপনার প্রিয় মানুষের সঙ্গে আপনার সম্পর্ক ঠুনকো শাখার মতো ভঙ্গুর হবে।

সুস্থ ও ভালোভাবে বেঁচে থাকার জন্য প্রিয় মানুষগুলোর দরকার আছে আমাদের জীবনে। দরকার আছে তাদের আলিঙ্গনেরও। এক গবেষণায় বলা হয়েছে, মানুষের শরীরের ব্যথা কমানোর জন্যও প্রতিদিন আলিঙ্গনের দরকার আছে।

ওই গবেষণায় আরো বলা হয় যে, বেঁচে থাকার জন্য প্রতিদিন ৪টি, সুস্থ থাকার জন্য প্রতিদিন ৮টি এবং মানসিক প্রশান্তির জন্য প্রতিদিন ১২টি করে আলিঙ্গনের অবশ্যই প্রয়োজন একটি মানুষের।

ছোটবেলা থেকে একটি মানুষ বড় হয় আলিঙ্গনের মাঝে থেকে। তবে বড় হওয়ার সঙ্গে সঙ্গে সেই আলিঙ্গনের প্রয়োজন শেষ হয়ে যায় না। ভালোভাবে বেঁচে থাকার জন্য তা আমাদের আসলেই দরকার। এই আলিঙ্গন পেতে পারেন আপনার যেকোনো প্রিয় মানুষের থেকে। যার সঙ্গতা আপনার ভালো লাগে। যার উপস্থিতি আপনার মনকে হালকা করে এমন কারো থেকে।

আপনার কাছে এটা অনাবশ্যক মনে হতেও পারে তাই বলে আপনি এটা অস্বীকার করতে পারবেন না যে, আপনার প্রিয় মানুষের আলিঙ্গন আপনার প্রতিদিনকার জীবন আরো সুন্দর করে তোলে।

মানুষ এমন একটি প্রাণী যা সব কিছুর মধ্যে ভালোবাসা খুঁজে বেড়ায়। আপনি, আমি, আমরা সবাই। এই ভালোবাসা এক জোড়া প্রেমিক প্রেমিকার মতো পার্কে বসে বাদাম খাওয়া নয়। এটি এমন ভালোবাসা যেখানে কারো অনুপস্থিতি তার ভাবনার বাধা হয়ে দাঁড়ায় না। এটি এমন ভালোবাসা যা সবকিছু মুখ ফুটে বলতে হয় না। এটি এমন ভালোবাসা যার জন্য অপেক্ষা করে কাটিয়ে দেওয়া যায় অনেকটা সময়। সত্যিকার অর্থে যে ভালোবাসা শুধু অন্তরে নিহিত থাকে।

আর এর থেকেই তৈরি হয় মধুর আলিঙ্গন। সুস্থভাবে বেঁচে থাকার জন্য এবং মানসিক প্রশান্তির জন্য প্রত্যেকটা দিন ভরিয়ে ফেলুন অনেক অনেক আলিঙ্গনে।

গবেষকদের মতে, মানুষকে আলিঙ্গন করলে, এমনকি পোষা প্রাণী কিংবা টেডি বিয়ারকেও জড়িয়ে ধরলে স্বাস্থ্য ও মনের ওপর ইতিবাচক প্রভাব পড়ে।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)