JanaBD.ComLoginSign Up

হাফিজের জায়গায় পাকিস্তান দলে ইরফান

ক্রিকেট দুনিয়া 28th Aug 2016 at 12:50pm 375
হাফিজের জায়গায় পাকিস্তান দলে ইরফান

শনিবার ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ছিলেন না। মনে হয়েছিল পাকিস্তান টিম ম্যানেজমেন্ট বাদ দিয়েছে মোহাম্মদ হাফিজকে। কিন্তু পরে জানা গেল, ঘটনা তা নয়। কাফের ইনজুরিতে পড়েছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয়টি লর্ডসে ৪ উইকেটে জিতে ২-০ তে এগিয়ে গেছে ইংলিশরা। এই সিরিজে আর খেলা হচ্ছে না হাফিজের। রিপ্লেসমেন্ট হিসেবে দলে ডেকে পাঠানো হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে দীর্ঘকায় খেলোয়াড় মোহাম্মদ ইরফানকে। বাঁ হাতি পেসার শিগগিরই যোগ দিচ্ছেন দলে।

ওপেনিং ব্যাটসম্যান হাফিজের ব্যাট হাতে সময়টাও ভালো যাচ্ছিল না। ৩৫ বছরের খেলোয়াড় টেস্ট সিরিজে ৬ ইনিংসে ১০২ রান করে বাদ পড়েছিলেন। সেই সিরিজ ২-২ এ ড্র করেছে পাকিস্তান। সিরিজের প্রথম ওয়ানডেতে করেছিলেন ১১ রান। দলে না থাকলেও চিকিৎসার জন্য ইংল্যান্ডে থাকছেন হাফিজ।

সেই হিসেবে ৭ ফুট ১ ইঞ্চি উচ্চতার ইরফানকে ডাকা শাপে বর হতে পারে। ৩৪ বছরের ফাস্ট বোলার মঙ্গলবারই তৃতীয় ওয়ানডেতে খেলতে পারেন। যেটি না জিতলে সিরিজ হারবে পাকিস্তান। ৫৯ ওয়ানডে খেলে ৮১ উইকেট ইরফানের শিকার। গড় ৩১.১৪। ২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে ৩০ রানে ৪ উইকেট তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। গত জানুয়ারিতে শেষ আন্তর্জাতিক ওয়ানডে খেলেছিলেন নিউজিল্যান্ডে।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)