JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মেয়েকে খুঁজে পেলেন মা ৮২ বছর পর

সাধারন অন্যরকম খবর 29th Aug 2016 at 10:32am 435
মেয়েকে খুঁজে পেলেন মা ৮২ বছর পর

দশ মাস দশ দিন গর্ভে ধারণ করে সন্তানের জন্ম দেন একজন মা। সন্তান জন্ম দেয়ার সময় কতোটা যন্ত্রণা সহ্য করতে হয় তা একমাত্র মা ভালো জানেন।

জন্ম দেয়ার পর যখন সন্তানের মুখ দেখেন তখন সেই প্রসব ব্যথার কথা ভুলে যান মা। সন্তান ছেলে হোক আর মেয়ে হোক মার কাছে দুজনের মূল্যই সমান।

নিজে না খেয়ে থাকলেও সন্তানকে ভালো রাখার চেষ্টা সব সময়ই করেন মা। তবে অনেক সময় পারিবারিক ঝামেলার কারণে সন্তানকে এতিমখানা বা দত্তক দিয়ে থাকেন বাব-মা। তাও সন্তানের ভালোর জন্যই। যেন দূর থেকে দেখতে পারেন নিজের সন্তানের ভালো থাক।

আর এমনই এক কারণে নিজের সন্তানের মুখ ৮২ বছর দেখতে পারেননি নিউইয়র্কের এক নারী। ৮ দশক পর মেয়ের দেখা পান মা। মেয়ে এখন ৮২ বছরের বৃদ্ধা। মার বয়স ৯৬।

১৯৩৩ সালে মাত্র ১৪ বছর বয়সে মা হয়েছিলেন লিনা পের্সি নামের ওই নারী। তার মেয়ের নাম রাখেন ইভা মে। কিন্তু এত ছোট বয়সে সন্তান দেখাশোনা করা সম্ভব নয় এই কথা বলে ছোট্ট ইভাকে নিয়ে যাওয়া হয় হোমে। ইভার বয়স ছিল তখন ৬ মাস। পরে সেখান থেকে ইভাকে এক দম্পতি দত্তক নেন। তারা ইভার নতুন নাম দেন বিটি মরেল।

পরে ইভার মায়ের আগের সংসার ভেঙে যায়। নতুন করে বিয়েও হয় তার। এই ঘরে ৭টি সন্তান হয় লিনার। কিন্তু প্রথম সন্তানের কথা ভুলতে পারেননি তিনি।

ইভার সঙ্গে দেখা করতে চেষ্টা করেন লিনা। ইভার দত্তক বাব-মাও তার ২০ বছর বয়সে পরপারে পাড়ি জমান। একা হয়ে যান তিনি। পরে তিনিও তার মাকে খুঁজতে থাকেন।

হোমেও গিয়েছিলেন ইভা। ৮২ বছর পর নতুন করে শুরু হয় বিটি থেকে ইভা হওয়ার লড়াই।

অবশেষে একদিন ইভা তার মা লিনাকে খুঁজে পান।তার মা এখনও বেঁচে আছেন জানতে পেরে অবাক হয়ে যান ইভা।

পরে মায়ের সঙ্গে দেখা করার দৃঢ় সংকল্প করেন ইভা। অবশেষে ৮২ বছর পর নিউইয়র্ক বিমানবন্দরে দেখা হয় মা-মেয়ের।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)