JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ছোট ছোট যে ব্যাপারগুলো আপনাকে স্মার্ট করে তুলবে

লাইফ স্টাইল 29th Aug 2016 at 1:09pm 605
ছোট ছোট যে ব্যাপারগুলো আপনাকে স্মার্ট করে তুলবে

নিজেকে একটু স্মার্ট ভাবে দেখতে কে না পছন্দ করে? সারা দিনের কাজের ফাঁকেও চুলে একটু হাত বুলিয়ে হোক বা পার্সে আয়না রেখে, নিজেকে পরিপাটি করে গুছিয়ে রেখে নিজেকে স্মার্টলি সবার সামনে নিজেকে রাখতে সবাই পছন্দ করে। তবে এসব কিছু ছাড়াও আপনি আপনাকে আরো কিছু কাজের মাধ্যমে করে তুলতে পারেন স্মার্ট।

• চলুন জেনে নেই সেই ছোট ছোট ব্যপারগুলো.....

ঘুম থেকে উঠার ৩০ মিনিটের মধ্য ২ গ্লাস পানি পান করুন :
আপনি যখন ঘুমান ঠিক ঐ সময়ে আপনার শরীর ঠিক ৬-৯ ঘন্টার জন্য পানি পায় না।পানি আমাদের শরীরের কার্য সম্পাদনের জন্য, পরিস্রাবনের জন্য জরুরী। আর এ ছাড়াও সম্প্রতি একটি গবেষণায় পাওয়া গিয়েছে, যারা ঘুম থেকে ওঠার ৩০ মিনিটের মধ্য আনুমানিক ২ গ্লাস পানি পান করে তারা মানসিক চাপ খুব দ্রুত সামলাতে পারে। মাথার মস্তিস্কতে রক্ত চলাচলের মাত্রা বৃদ্ধি করে। যা আপনাকে রাখে সারা দিন প্রাণবন্ত আর কর্মচঞ্চল। আর আপনাকে রাখে সবার থেকে আলাদা ।

খাবার খেতে খেতে খবরের কাগজ বা ম্যাগাজিনে চোখ বুলিয়ে নিন :
সারাদিনের ব্যস্ততার জন্য তেমনভাবে খবরের কাগজ পড়া হয়না। আর টিভি দেখাও খুব সুবিধার ব্যাপার না। যা জানা হয় তা ইন্টারনেটের কল্যাণেই। তবে সব খুঁটিনাটি খবর তো আর সব জায়গায় পাওয়া যায় না। যা হয়তো আপনি পেয়ে যেতে পারেন খবরের কাগজে। এছাড়া এক নজরে দেশে ও দেশের বাইরের অনেক খবর পাওয়া যায় এখান থেকে। তাই নিজের জ্ঞানের ভাণ্ডার বৃদ্ধি করে নিজেকে করে তুলুন স্মার্ট এবং আলাদা সবার কাছে থেকে ।

গ্রিন টি পান করুন :
আমরা প্রায়ই ছোট ছোট ব্যাপার নিয়ে চিন্তায় পড়ে যাই। এতে রক্ত চাপ বৃদ্ধি পেয়ে ঘটতে পারে হৃদরোগের মতো বড় কোনো রোগ। তাই নিজেকে কিছুটা প্রাণবন্ত রাখতে একটু প্রশান্তিতে রাখতে গ্রিন টি`র তুলনা নেই। তাই খুব চিন্তায় থাকলে চুমুক দিয়ে নিন গ্রিন টিতে। আর নিজেকে করে তুলুন সব কাজে স্বাবলম্বী আর অন্যদের থেকে স্মার্ট।

দিনের একটা সময় একটু ঘুমিয়ে নিন :
ক্লান্ত শরীরকে আবারো কাজের জন্য প্রস্তুত করতে ঘুমের বিকল্প নেই। আর পর্যাপ্ত ঘুম না হলে আপনারও মন মেজাজ হয়ে থাকবে খিটখিটে। কোনো কাজে আপনি আর সেই উদ্দাম খুঁজে পাবেন না। তাই নিজের কাজ দিয়ে সবাইকে তাক লাগাতে চাইলে দিনের কোনো একটা সময় একটু ঘুমিয়ে নিন। যাতে আপনার কাজ প্রমাণ করে যে আপনি যথেষ্ট স্মার্ট।

চিনি এড়িয়ে চলুন :
অতিরিক্ত চিনি আপনার রক্তে কোলেস্টারেলের মাত্রা বাড়িয়ে দিতে পারে। তাছাড়া অতিরিক্ত চিনি ডায়াবেটিস এর কারণ ও হয়ে দাঁড়ায়। যা আপনাকে নানা রোগের কবলে ফেলতে পারে। তাই নিজেকে স্মার্ট রাখতে এড়িয়ে চলুন চিনি।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)