JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ছেলেদের ত্বকের যত্নে ‘ফেস স্ক্রাবিং’

রূপচর্চা/বিউটি-টিপস 29th Aug 2016 at 1:18pm 381
ছেলেদের ত্বকের যত্নে ‘ফেস স্ক্রাবিং’

মেয়েদের জন্য প্রসাধন সামগ্রী এবং বিউটি টিপসের বাহুল্যে ছেলেদের রূপচর্চা নিয়ে ভাবার অবকাশ কোথায়? এখন শুধু ছেলেরাই বাইরে থাকেন না, মেয়েরাও থাকেন। কিন্তু মেয়েরা রূপচর্চা সম্পর্কে যতটা সচেতন ছেলেরা তার ধারেকাছেও নেই। মেয়েরা বেশির ভাগ পাগল পাগল চেহারার ছেলেদের পছন্দ করলেও সুন্দর ত্বক কে না পছন্দ করে? তবে এই ত্বক সুন্দর রাখার উপায় কী?

ক্লিনজিং, স্ক্রাবিং, ময়শ্চারাইজিং। মুখ পরিষ্কার রাখতে সাধারণত সবাই এগুলোই করে থাকেন। ত্বকের পরিচর্যা করতে ছেলেদের তুলনায় মেয়েদেরকেই বেশি দেখা যায়। মুখে স্ক্রাবিং করা যেমন মেয়েদের জন্য উপকারী, তেমনই ছেলেদের জন্যেও উপকারী। এতে ত্বকের কোষগুলি পরিষ্কার থাকে। মরা কোষ নির্মূল হয়ে যায়। ত্বক ভেতর থেকে পরিষ্কার থাকে।

• স্ক্রাবিং করার আগে জেনে নেওয়া যাক ছেলেদের ত্বকে কতটা উপকার করে স্ক্রাবিং......

১. ফেস ওয়াশ শুধুমাত্র মুখের উপরিভাগের অংশ পরিষ্কার করে। কিন্তু স্ক্রাবিং মুখের ত্বকের লোমকূপগুলির ভিতরের অংশও পরিষ্কার করে।

২. শেভিং করার পর স্ক্রাবিং করলে ছেলেদের মুখের ত্বক অনেক বেশি পরিষ্কার থাকে।

৩. ক্লিনজারের থেকেও ভালো ত্বক পরিষ্কার হয় স্ক্রাবিংয়ের মাধ্যমে।

৪. স্ক্রাবিংয়ের মাধ্যমে অ্যাকনে থেকেও মুক্তি পাওয়া যায়। বেশির ভাগ স্ক্রাবারে স্যালিসিলিক এসিড থাকে। যা অ্যান্টি-অ্যাকনের কাজ করে।

৫. নিয়মিত স্ক্রাবিং করলে আপনার মুখে বয়সের ছাপ পড়বে না। অনেক বেশি ইয়ংগার লাগবে। চোখের নিচে কালিও পড়বে না। তবে নিয়মিত স্ক্রাবিং করলে যদি আপনার ত্বকে কোনো খারাপ প্রভাব পড়ে, তাহলে সপ্তাহে ২ দিন স্ক্রাবিং করুন।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)