JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সেঞ্চুরিয়ন টেস্ট জিততে রেকর্ড গড়তে হবে কিউইদের

ক্রিকেট দুনিয়া 30th Aug 2016 at 11:07am 481
সেঞ্চুরিয়ন টেস্ট জিততে রেকর্ড গড়তে হবে কিউইদের

সেঞ্চুরিয়ন টেস্টে জিততে হলে রেকর্ড গড়তে হবে নিউজিল্যান্ডকে।

সোমবার চতুর্থ দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৬ উইকেটে ১০৫ রান। প্রথম ইনিংসে ৪৮১ করে ইনিংস ঘোষণা করা প্রোটিয়াদের সব মিলিয়ে লিড এখন ৩৭২ রানের।

সেঞ্চুরিয়নে টেস্টের চতুর্থ ইনিংসে ২৫১ রানের বেশি তাড়া করে জয়ের রেকর্ড নেই। দক্ষিণ আফ্রিকার মাটিতেই ৩৩৫ রানের বেশি তাড়া করতে পারেনি কোনো দল।

এর আগে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে দ্বিতীয় দিনের ৩ উইকেটে ৩৮ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। কিন্তু প্রোটিয়াদের দুর্দান্ত বোলিংয়ের সামনে দিন সুবিধা করতে পারেননি কিউই ব্যাটসম্যানরা।

প্রোটিয়াদের বোলিং আক্রমণের সামনে বুক চিতিয়ে লড়েছেন কেবল কেন উইলিয়ামসন। এক প্রান্ত আঁকড়ে থেকে শেষ ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হয়েছেন ৭৭ রানে। হেনরি নিকোলাস (৩৬) ও নিল ওয়াগনারই (৩১) যা একটু সঙ্গ দিতে পেরেছেন অধিনায়ককে। তারপরও ফলোঅন এড়াতে পারেনি সফরকারীরা, অলআউট হয়ে গেছে ২১৪ রানে।

তবে কিউইদের ফলোঅন না করিয়ে আবার ব্যাটিংয়ে নামে দক্ষিণ আফ্রিকা। ইনিংসের দ্বিতীয় ওভারেই কুইন্টন ডি ককের ব্যাট থেকে আসে টানা চার বাউন্ডারি। পরের ওভারে টানা দুটি ছক্কা ও চার। এর পরেই স্বাগতিকদের বিপর্যয়ের শুরু।

৩১ থেকে ৪৭, ১৬ রানের মধ্যেই ফিরে যান চার ব্যাটসম্যান! দুই অঙ্ক ছুঁতে পারেননি চারজনের কেউই। তখনও এক প্রান্তে টিকে ছিলেন ডি কক। দলীয় ৮২ রানে ডি কক আউট হন ৫০ রান করে। দলীয় ৯৮ রানে ফিরে যান স্টিয়ান ফন জিলও (৫)। স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে টিকে আছেন কেবল তেম্বা বাভুমা (২৫*)। তার সঙ্গী ভারনন ফিল্যান্ডার (৩*)।

নিউজিল্যান্ডের চার পেসারের সবাই উইকেট পেয়েছেন। টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট নিয়েছেন দুটি করে উইকেট। একটি করে উইকেট নিয়েছেন ডগ ব্রেসওয়েল ও নিল ওয়াগনার।

• সংক্ষিপ্ত স্কোর.....

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৪৮১/৮ ডি.

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৫৮.৩ ওভারে ২১৪ (উইলিয়ামসন ৭৭, নিকোলস ৩৬, ওয়াগনার ৩১; রাবাদা ৩/৬২, স্টেইন ৩/৬৬, ফিল্যান্ডার ২/৪৩)।

দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস: ৩৪ ওভারে ১০৫/৬ (ডি কক ৫০, বাভুমা ২৫*; বোল্ট ২/৩৮, সাউদি ২/২৭)।

তথ্যসূত্রঃ প্রথম আলো

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)