JanaBD.ComLoginSign Up

ইনজুরিতে শেষ শন মার্শের শ্রীলঙ্কা সফর

ক্রিকেট দুনিয়া 30th Aug 2016 at 2:06pm 241
ইনজুরিতে শেষ শন মার্শের শ্রীলঙ্কা সফর

শন মার্শের ক্যারিয়ারটা এভাবেই কাটল। একটু ভালো অবস্থাতেই গেলে কোনো না কোনো সমস্যা হয়। এবারো হলো। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ টেস্টে খেলার সুযোগ পেয়েই সেঞ্চুরি করেছিলেন। এরপর রবিবার ডাম্বুলায় তৃতীয় ওয়ানডেতে আবার একাদশে ঢুকলেন। তেমন কিছু করতে পারেননি ব্যাট হাতে। কিন্তু ফর্মে তো ছিলেন। আর সেদিন ফিল্ডিং করতে গিয়ে ইনজুরিতে পড়েছেন। এর জেরেই শ্রীলঙ্কা সফর শেষ হয়ে গেছে এই ৩৩ বছরের ব্যাটসম্যানের।

অস্ট্রেলিয়া দলের ফিজিও ডেভিড বিকলে জানিয়েছেন, ফিল্ডিং করতে গিয়ে আঙুল ভেঙেছে শনের। তবে তার রিপ্লেসমেন্ট হিসেবে কাউকে শ্রীলঙ্কায় ডেকে পাঠানো হয়নি। কারণ, দলে উসমান খাজা আছেন। সিরিজের বাকি দুই ওয়ানডেতে তাকে ৩ নম্বরে ব্যাট করানো যেতে পারে। এর পর ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও তাকে খেলানো যেতে পারে। শনের বাঁ হাতের কনিষ্ঠ আঙুল ভেঙেছে। পার্থে ফিরে যাচ্ছেন তিনি।

শ্রীলঙ্কা সফরে এসে তিন টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে অস্ট্রেলিয়া। এরপর অবশ্য ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ এ এগিয়ে আছে। এই সফরে নিয়ে আসা ১৫ সদস্যের দলে ইনজুরির কারণে গত এক মাসে বেশ পরিবর্তন আনতে হয়েছে অস্ট্রেলিয়াকে। ট্রাভিস হেডকে প্রথমে ষোড়শ খেলোয়াড় হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। মিচেল মার্শকে সামনের ব্যস্ত সময়ের কথা ভেবে দেশে ফেরত পাঠানো হয়।

দক্ষিণ আফ্রিকার সাথে আসন্ন সিরিজের কথা ভেবে দুই ওয়ানডে খেলেই অধিনায়ক স্টিভেন স্মিথ ফিরে গেছেন। ডেভিড ওয়ার্নার এখন দলকে নেতৃত্ব দিচ্ছেন। পেসার ন্যাথান কল্টার-নাইল ইনজুরির কারণে সিরিজের মাঝপথে ফিরেছেন। ফাস্ট বোলার জন হাস্টিংস ও স্কট বোল্যান্ড টি-টোয়েন্টি দলে ছিলেন। শ্রীলঙ্কায় ওয়ানডের কভার খেলোয়াড়ের ভূমিকায় এখন তারা। হাস্টিংস খেলে ফেলেছেন তৃতীয় ওয়ানডেটা। বুধবার শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া চতুর্থ ওয়ানডে।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)