JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

বিজ্ঞাপন: বলিউড তারকাদের জন্য আসছে জেল-জরিমানা!

বিবিধ বিনোদন 30th Aug 2016 at 2:10pm 273
বিজ্ঞাপন: বলিউড তারকাদের জন্য আসছে জেল-জরিমানা!

বলিউড তারকাদের জন্য দুঃসংবাদ। বিভ্রান্তিকর বিজ্ঞাপনে মুখ দেখালে সাজা পেতে পারেন তারকারাও। হতে পারে কারাবাস ও বিপুল অঙ্কের জরিমানা।

ক্রেতাদের সুরক্ষায় ভারতের কেন্দ্রীয় সরকারের নতুন বিলের খসড়ায় এমন শাস্তির ব্যবস্থা রাখা হয়েছে।

আগামিকাল বিলটি নিয়ে দেশটির মন্ত্রিসভায় আলোচনা হবে।

৩০ বছরের পুরনো ক্রেতাসুরক্ষা আইনের বদলে নতুন আইন করতে চায় কেন্দ্রীয় সরকার। গতবছর লোকসভায় নতুন ‘গ্রাহক সুরক্ষা বিল ২০১৫’ লোকসভায় পেশ করে কেন্দ্র। সংশ্লিষ্ট সংসদীয় কমিটি গত এপ্রিলে বিলটি নিয়ে তাদের সুপারিশ পেশ করে।

ক্রেতাসুরক্ষামন্ত্রক বিলটির বেশ কিছু সুপারিশ গ্রহণ করেছে। যার অন্যতম হল, বিজ্ঞাপনের ক্ষেত্রে তারকাদের দায়বদ্ধতার দাবি। সেই কারণেই বিলে কড়া শাস্তির বিধান রাখা হয়েছে।

ভারতীয় মিডিয়ার খবর, বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জন্য সেলিব্রিটিদের পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে। জরিমানা হতে পারে ৫০ লক্ষ টাকা পর্যন্ত। প্রায় সব মন্ত্রকই এই সুপারিশে সায় দিয়েছে।

এবেলা জানিয়েছে, প্রথমবার ভুল বিজ্ঞাপনের অপরাধে কোনও পণ্যের ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডরে’র ১০ লক্ষ টাকা জরিমানা এবং দু’বছরের জেল হতে পারে। দ্বিতীয়বার একই ভুল হলে হতে পারে ৫০ লক্ষ টাকা জরিমানা এবং পাঁচ বছরের জেল।

পণ্যে ভেজাল রুখতেও কড়া শাস্তির সংস্থান রাখা হয়েছে নতুন বিলে। ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলির নেতৃত্বে একটি মন্ত্রিগোষ্ঠী আগামিকাল বিলের পরিবর্তন সংক্রান্ত সুপারিশগুলি নিয়ে আলোচনা করবেন।

গতবছর ম্যাগিতে ক্ষতিকর রাসায়নিক মেলার পরে অমিতাভ বচ্চন এবং মাধুরী দীক্ষিত বিতর্কে জড়িয়েছিলেন।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)