JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সেন্সর সমস্যায় মিলন ভৌমিকের ছবি 'দাঙ্গা দ্য রায়ট'

সিনেমা জগৎ 30th Aug 2016 at 5:31pm 405
সেন্সর সমস্যায় মিলন ভৌমিকের ছবি 'দাঙ্গা দ্য রায়ট'

আবারও সেন্সর বির্তক। এবার মিলন ভৌমিকের ছবি দাঙ্গা দ্য রায়ট বির্তকের বিষয়। কালকাতা সেন্সর বোর্ড সার্টিফিকেট দিচ্ছে না ছবিকে। কেন? যদিও তার কোন সঠিক উত্তর মেলেনি।

ছবির বিষয় ১৯৪৬ সালের ১৬ই অগাস্ট কলকাতা কিলিং। পরিচালক মিলন ভৌমিকের দাঙ্গা দ্য রায়ট। পরিচালক এই ছবিকে পাঠাতে চান ইন্ডিয়ান প্যানোরমায়। সেই মতো সেন্সর বোর্ডের কাছে পাঠান তিনি। তবে বাধ সাধল সেখানেই। ছবির কপি জমা নিয়ে নেওয়ার পর এখনো সংশাপত্র দেননি, এমনকি কপি ফেরত্‍ দেওয়া নিয়েও কোনরকম উত্‍সাহই দেখাচ্ছে না কলকাতা সেন্সরবোর্ড। ‍কী অভিযোগ করছেন পরিচালক? টলিউড ইন্ডাস্ট্রির কোন দিকে আঙুল তুলছেন মিলন ভৌমিক?


তত্‍কালীন জনগণনার ভিত্তিতে বাংলাকে পশ্চিম পাকিস্তানের অন্তর্ভুক্ত করার চেষ্টা হয়। প্রতিবাদ করেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। যার ফলে মহম্মদ আলি জিন্নার নির্দেশে ডিরেক্ট অ্যাকশন ডে প্ল্যান করা হয় কলকাতায়। ঘটে নারকীয় কলকাতা কিলিং। নরসংহারে সরকারি হিসেবে মৃত্যু হয় ১০০০০ মানুষের। ছবিতে জিন্নার চরিত্রে তপন মুখোপাধ্যায়, জহরলাল নেহরুর ভূমিকায় সুদেশ কল। যদিও পরিচালক জানিয়েছেন, তাঁকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন পহেলাজ নিহালনি। ছবিতে শ্যামাপ্রসাদের চরিত্রে গজেন্দ্র চৌহান।তাই কি সুর নরম cbfc র? তবে কোনরকম মন্তব্য করতে রাজি হননি কলকাতা সেন্সরবোর্ডের রিজিওনাল অফিসার দিবেন্দ্যু দাস।

ছবিতে অভিনয় করেছেন সুপ্রিয়া দেবী, জয়া বদলানি, বিশ্বজিত্‍ চক্রবর্তী ও আরও অনেকে। সার্টিফিকেট পেলে অক্টোবরের প্রথম সপ্তাহেই ছবিটি মুক্তির কথা ভাবছেন মিলন ভৌমিক।
তথ্যসূত্র : জি নিউজ

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 6.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)