JanaBD.ComLoginSign Up

আপনার স্মার্ট ফোনকে আরো স্মার্ট বানানোর ৫ টি টিপস

মোবাইল টিপস 1st Sep 16 at 1:15am 469
আপনার স্মার্ট ফোনকে আরো স্মার্ট বানানোর ৫ টি টিপস

১) ফোনকে করে তুলুন আরো গতিশীল : আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা অযথাই ফোনে হাবিজাবি অ্যাপ্লিকেশন ইনস্টল করে রেখে দেন। আর এই অ্যাপ্লিকেশন গুলি কাজ না করলেও কিছুটা পরিমান র‍্যাম দখল করে বসে থাকে। ফলে অধিক পরিমানে অ্যাপ্লিকেশন ইনস্টল করে রাখলে ফোন স্বাভাবিক ভাবেই স্লো হয়ে পড়ে। তাই আপনার সবসময় প্রয়োজন পড়েনা এমন অ্যাপ গুলো আন ইনস্টল করে দিন। দেখবেন আপনার ফোন অনেক ফাস্ট হয়ে গেছে।

২) ভয়েস কমান্ডের সাহায্যে আপনার ফোনকে নির্দেশ দিন : আপনি কি জানেন আপনার প্রিয় অ্যান্ড্রয়েড ফোনটি আপনি চাইলেই আপনার কথা মত কাজ করবে। ভয়েস কমান্ড প্রযুক্তিতে এটা সম্ভব হয়েছে। এটি চালু করার জন্য settings > voice > Ok Google Detection এ যান। এরপর আপনি যখনই Ok Google বলে আপনার ফোনটিকে কোন নির্দেশ দেবেন যেমন - "কল রফিক" এটা বললে ফোন আপনা আপনি ভাবেই আপনার কনট্যাক্ট এ রফিক কে ফোন করবে।

৩) আপনার ফোনের ব্যাটারি সাশ্রয় করুন : আপনি কি জানেন? প্রয়োজনের সময় আপনার ব্যাটারি সাশ্রয় করে আপনি তিন ঘন্টা পর্যন্ত আপনার ফোনটিকে বন্ধ হয়ে যাওয়া থেকে বাচাতে পারেন। এটাকে বলা হয় ব্যাটারি সেভার মোড। আপনার ফোনের settings > battery > battery saver mode এ গিয়ে এটি চালু করে নিতে পারেন।

৪) আপনার ইন্টারনেট ডাটা ব্যাবহার সাশ্রয়ী এবং নিয়ন্ত্রণ করুন : ধরুন আপনার ফোনের মেইন ব্যালেন্সে ৫০ টাকা আছে, আপনি সেই সময় একটি নেট কার্ড রিচার্য করে নেট চালানো শুরু করলেন, নেট কার্ডের ব্যালেন্স আপনাকে ৫০ এম বি দিয়েছে। ধরুন আপনি নেট চালাতে চালাতে ভুলেই গেলেন সেই ৫০ এম বি র কথা, এক সময় সেই ৫০ এম বি শেষ হয়ে গিয়ে আপনার মেইন ব্যালেন্স থেকেও টাকা কাটা আরম্ভ করে দিল। এমন সময় যখন আপনার ফোনের ৫০ টাকা কাটা হয়ে গেল তখন আর নেট খুলছে না। একটা বিলের মেসেজ এল আর আপনি মাথায় হাত, আপনার একাউন্টে এখন আর শূন্য টাকা আছে মানে আর কিছুই নাই। তখন কার না খারাপ লাগবে বলেন তো, তাই এটা যাতে না হয় তার জন্য আপনি আপনার ফোনে ডেটা ব্যাবহারের লিমিট সেট করে নিতে পারেন, সেই লিমিট পার হলেই আপনার ফোন আপনাকে নোটিফিকেশন দেখাবে যে আপনার সেট করা ডেটার পরিমান শেষ। তখন আপনি ডেটা কানেকশন বন্ধ করে দেবেন আর আপনার মেইন ব্যালেন্সের টাকা কাটা যাবে না। এটা চালু করতে setting > data usage এ যান।

৫) তাড়াতাড়ি কন্ট্যাক্ট খুঁজে বার করুন : এখন কাউকে কল করার জন্য আর স্ক্রল বাটন ধরে খুঁজতে হবে না। আপনি শুধু নাম্বার প্যাডে যার নাম্বার দেখতে চান তার নাম টাইপ করুন, আপনার কাংখিত ব্যাক্তির নাম্বার এক বারেই পেয়ে যাবেন।

আপনাকে অসংখ্য ধন্যবাদ কষ্ট করে পোস্ট টা পড়ার জন্য। সময় থাকলে একবার আমার গান ডাউনলোডের সাইট থেকে ঘুরে আসতে পারেন। কোন প্রশ্ন থাকলে কমেন্টে জানান। আবার আপনাকে ধন্যবাদ।

Googleplus Pint
Like - Dislike Votes 16 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
হ্যাকারদের হাত থেকে স্মার্টফোন বাঁচাতে করণীয় হ্যাকারদের হাত থেকে স্মার্টফোন বাঁচাতে করণীয়
Wed at 2:43pm 310
মুঠোফোন চার্জ করব কখন? মুঠোফোন চার্জ করব কখন?
Oct 01 at 11:32am 873
সারা রাত ফোনে চার্জ? আয়ু কমছে মোবাইলের! সারা রাত ফোনে চার্জ? আয়ু কমছে মোবাইলের!
Sep 27 at 9:13am 774
অ্যান্ড্রয়েডে ফোনের মেমোরি থেকে অ্যাপস এসডি মেমোরিতে নেওয়ার উপায় অ্যান্ড্রয়েডে ফোনের মেমোরি থেকে অ্যাপস এসডি মেমোরিতে নেওয়ার উপায়
Sep 24 at 2:59pm 802
অজান্তেই স্মার্টফোনের ডাটা শেষ হওয়া বন্ধ করুন অজান্তেই স্মার্টফোনের ডাটা শেষ হওয়া বন্ধ করুন
Sep 22 at 2:37pm 794
যেসব কারণে স্মার্টফোনের গতি কমে যেসব কারণে স্মার্টফোনের গতি কমে
Sep 21 at 9:58am 454
অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য জরুরি কিছু কোড অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য জরুরি কিছু কোড
Sep 21 at 8:52am 619
যে ৫ ভুলে স্মার্টফোনের ক্ষতি হয় যে ৫ ভুলে স্মার্টফোনের ক্ষতি হয়
Sep 17 at 12:00pm 727

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

ক্যান্সার আক্রান্ত রোগীর শেষ ইচ্ছা পূরণ করবেন শাহরুখ খান
পাকিস্তান সফর নিয়ে চরম জটিলতা; লঙ্কান কোচ-ফিজিওর অস্বীকৃতি
কিমের পরীক্ষায় ক্লান্ত, পর্বত বদলাচ্ছে জায়গা
ম্যাচে হেরে যা বললেন কোহলি
জিনরা কি মিষ্টি খায়?
নীল তিমি নিয়ে মুখ খুলল ইলিশ
ব্লু হোয়েল আউট, ব্লু চোখের তাসকিন ইন
মার্কেটিং অফিসার পদে চাকরির সুযোগ