JanaBD.ComLoginSign Up

জয়েই শেষ শোয়েনস্টাইগারের

ফুটবল দুনিয়া 1st Sep 2016 at 10:15am 288
জয়েই শেষ শোয়েনস্টাইগারের

জাতীয় দলের হয়ে বিদায়ী ম্যাচটা জয় দিয়েই রাঙিয়ে রাখলেন বাস্তিয়ান শোয়েনস্টাইগার। প্রীতি ম্যাচে বুধবার রাতে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে তার দল জার্মানি।

মনশেনগ্লাডবাখের বরুসিয়া পার্কে ম্যাচের প্রথমার্ধে বেশ কিছু সুযোগ তৈরি করলেও সেগুলোকে জালে জড়াতে পারেনি জার্মানির খেলোয়াড়েরা। স্বাগতিক দর্শকদের গোলের জন্য অপেক্ষায় থাকতে হয়েছে ম্যাচের ৫৫ মিনিট পর্যন্ত।

মারিও গোটসের পাস থেকে ছয় গজ বক্সের বাইরে থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে দিয়েছিলেন ম্যাক্স মায়ার। জাতীয় দলের হয়ে এটাই ২০ বছর বয়সি ফরোয়ার্ডের প্রথম গোল। আর ৭৭ মিনিটে ফিনল্যান্ডের আরাজুরির আত্মঘাতী গোলে জয় নিশ্চিত হয়ে যায় স্বাগতিকদের।

ম্যাচে শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে সতীর্থদের আলিঙ্গনে আবদ্ধ হন শোয়েনস্টাইগার। আবেগঘন বিদায়ের দিনে চোখের পানি ধরে রাখতে পারেননি ৩২ বছর বয়সি মিডফিল্ডার।

সবাইকে ধন্যবাদ জানিয়ে শোয়েনস্টাইগার বলেন, ‘আমি আবেগ আশা করিনি। এখানে আসার জন্য সবাইকে ধন্যবাদ। আমি খুবই কৃতজ্ঞ। ভবিষ্যতে আমরা আবার একে অন্যকে দেখতে পাব।’

আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ের ঘোষণাটা গত মাসেই দিয়ে রেখেছিলেন জার্মানির হয়ে ২০১৪ বিশ্বকাপ জেতা শোয়েনস্টাইগার। জাতীয় দলে তার অভিষেক ২০০৪ সালে। ১২ বছরের সাফল্যগাঁথা অধ্যায় শেষ করলেন ১২১ ম্যাচ খেলে।

জার্মানির হয়ে শোয়েনস্টাইগারের চেয়ে বেশি ম্যাচ খেলেছেন তিনজন- লুকাস পোডলস্কি, মিরোস্লাভ ক্লোসা ও লোথার ম্যাথাউস।

তথ্যসূত্রঃ প্রথম আলো

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)