JanaBD.ComLoginSign Up

১৫ সেপ্টেম্বর থেকে ভর্তি পরীক্ষার ফরম বিতরণ শুরু ইবিতে!

পড়াশোনা নিউজ 1st Sep 2016 at 2:00pm 367
১৫ সেপ্টেম্বর থেকে ভর্তি পরীক্ষার ফরম বিতরণ শুরু ইবিতে!

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৬-১৭ শিক্ষা বর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফর্ম বিতরণ ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২০ অক্টোবর পর্যন্ত চলবে। বুধবার বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক আতাউল হক এ তথ্য নিশ্চিত করেছেন। ভর্তি পরীক্ষা ১৯ নভেম্বর শুরু হয়ে চলবে ২৪ নভেম্বর পর্যন্ত।

সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২৯ নভেম্বরের মধ্যে প্রকাশিত হবে। এছাড়া ৪ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর মেধা তালিকা ও ২১ ডিসেম্বর থেকে ১২ জানুয়ারি পর্যন্ত অপেক্ষমান তালিকা থেকে ভর্তি কার্যক্রম চলবে। আগামী ১৫ জানুয়ারি থেকে নতুন এ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

এ বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি ফরমের মূল্য ৪৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। ভর্তিচ্ছুরা মোবাইল অপারেটর টেলিটকের মাধ্যমে ভর্তি আবেদন করতে পারবেন। এছাড়াও শারীরিক প্রতিবন্ধী কোটার আসন সংখ্যা ১৫ থেকে বাড়িয়ে ২০ জন করা হয়েছে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজেস্ব ওয়েব সাইট থেকে জানা যাবে।

এদিকে বুধবার দুপুরে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার আহ্বায়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে এসভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ প্রমুখ। এসময় বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় সভাপতিরা উপস্থিত ছিলেন।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)