JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

যৌন কেলেঙ্কারির অভিযোগে দিল্লির মন্ত্রী বরখাস্ত

আন্তর্জাতিক 1st Sep 2016 at 2:48pm 400
যৌন কেলেঙ্কারির অভিযোগে দিল্লির মন্ত্রী বরখাস্ত

যৌন কেলেঙ্কারিতে জড়িত অভিযোগে নয়াদিল্লির নারীকল্যাণ মন্ত্রীকে সরিয়ে দিয়েছেন আম আদমি পার্টির নেতা ও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। একটি ভিডিওতে সন্দীপ কুমার নামের ওই মন্ত্রীকে দুই নারীর সঙ্গে আপত্তিজনক অবস্থায় দেখা যায়। এরপর বুধবার রাতে কেজরিওয়াল এক টুইট বার্তায় জানান, তার কাছে একটি সিডি আছে, যেখানে নারী অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেছে।

সিডি পাওয়ার আধা ঘণ্টার মধ্যেই সন্দীপ কুমারকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করে আম আদমি পার্টির সরকার। একই সঙ্গে শিশু কল্যাণ দফতরের দায়িত্বও পালন করছিলেন সন্দীপ।

উপ-মুখ্যমন্ত্রী মনীষ সিসোদিয়া জানান, আম আদমি পার্টির মূল নীতিই হল দুর্নীতি, কোনও ধরণের অপরাধ বা নৈতিক চরিত্রে কালি লাগে, এ রকম কোনও ঘটনা বরদাস্ত করা হবে না। এর আগেও এক মন্ত্রী এবং পাঞ্জাবের এক নেতার ঘুষ নেওয়ার ঘটনা সামনে এসেছিল, দুজনকেই সরিয়ে দেওয়া হয়েছে। এইসব বিষয়ে আম আদমি পার্টি `জিরো টলারেন্ট`।

মন্ত্রীকে সরিয়ে দিলেও অরবিন্দ কেজরিওয়ালের রাজনৈতিক বিরোধীরা এই ঘটনা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি। দেশটির ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, আম আদমি পার্টি রাজনীতিতে শুচিতা নিয়ে দম্ভ করে, তারাই আজ দুর্নীতি, অন্তর্কলহ নিয়ে ব্যতিব্যস্ত।

দিল্লির রাস্তা থেকে ভিখারিদের সরিয়ে দেওয়ার পরিকল্পনা করে গত মাসে ব্যাপক সমালোচিত হয়েছিলেন মন্ত্রীসভা থেকে অপসারিত এই সন্দীপ কুমার। তাকে নিয়ে তিনজন মন্ত্রীকে সরিয়ে দিল দিল্লির অরবিন্দ কেজরিওয়াল নেতৃত্বাধীন সরকার। এর আগে এক মন্ত্রীকে ঘুষ নেওয়ার দায়ে, অন্যজনকে শিক্ষাগত যোগ্যতার জাল সার্টিফিকেট দাখিল করার দায়ে সরতে হয়েছে।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)