JanaBD.ComLoginSign Up

৪ জিবি র‌্যাম সমৃদ্ধ স্মার্টফোন আনল ওয়ালটন

মোবাইল ফোন রিভিউ 1st Sep 16 at 11:18pm 753
৪ জিবি র‌্যাম সমৃদ্ধ স্মার্টফোন আনল ওয়ালটন

নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন এবার বাজারে নিয়ে এসেছে প্রিমো ‘এক্স’ সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘এক্স-ফোর।’

স্লিম ও আকর্ষণীয় ডিজাইনের এই স্মার্টফোনটি সম্পূর্ণ মেটাল কন্সট্রাকশন। ফলে ডিজাইনে অভিজাত্যের পাশাপাশি এটি মজবুত ও টেকসই। সিএনসি (কম্পিউটার নিউমেরিক্যালি কন্ট্রোল) মেশিনে প্রক্রিয়াজাত এই স্মার্টফোনটি ৭.৬মিমি পুরুত্বের স্লিম (পাতলা) স্মার্টফোন।

ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটি ৫.৫ ইঞ্চির ইন-সেল ফুল এইচডি (১০৮০ পিক্সেল) আইপিএস ডিসপ্লের। এর ডিসপ্লেতে ২.৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাস ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের সুরক্ষায় ব্যবহৃত হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৪। ফলে যে কোনো ধরনের স্ক্র্যাচ থেকে ডিসপ্লে যেমন থাকবে নিরাপদ তেমনি অসাধারণ টাচ সুবিধা পাওয়া যাবে।

স্বাচ্ছন্দ্যে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, অসাধারণ থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে রয়েছে দ্রুতগতির ৪ জিবি র‌্যাম। মাল্টি টাস্কিং সুবিধা ও উন্নত পারফরম্যান্স নিশ্চিতে প্রসেসর হিসেবে রয়েছে উচ্চ ক্ষমতার ৬৪বিট সম্পন্ন ১.৮ গিগাহার্জের শক্তিশালী অক্টা কোর প্রসেসর। গেমিংয়ে উন্নত অভিজ্ঞতা দিতে ব্যবহৃত হয়েছে মালি টি-৮৬০ গ্রাফিক্স। অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণের জন্য রয়েছে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা।

ব্যবহারকারীদের তথ্যের নিরাপত্তায় প্রিমো এক্স-ফোর স্মার্টফোনটির ফ্রন্টে রয়েছে ফাস্ট রেসপন্স ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, যা ০.৩ সেকেন্ডের মধ্যে হ্যান্ডসেট আনলক করতে সক্ষম। হোম বাটনে অবস্থিত এই সেন্সরের মাধ্যমে খুব সহজেই স্মার্টফোনটিতে তথ্য সুরক্ষা করা যাবে।
ডিএসএলআর ক্যামেরার সমমানের দুর্দান্ত ছবি তোলার জন্য রয়েছে ০.৩ সেকেন্ডের দ্রুতগতির পিডিএএফ প্রযুক্তির অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরযুক্ত ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ এফ২.০। রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, এইচডিআর, ম্যাক্রো মোড, টাইম ল্যাপস, স্লো মোশন, প্যানারোমা, স্মার্ট সিন, প্রফেশনাল ক্যামেরা মোড, নাইট মোড, আল্ট্রা পিক্সেল মোড এবং জিফ। প্রফেশাল ক্যামেরা মোড অপশনটির সাহায্যে প্রফেশনাল ফটোগ্রাফির সুবিধা পাওয়া যাবে। আল্ট্রা পিক্সেল মোড অপশনটির সাহায্যে অনেক বেশি রেজল্যুশনের ছবি তোলা যাবে। ফলে দূরের অস্পষ্ট বিষয় স্পষ্টভাবে দেখা যাবে ছবিতে।

ভিডিও কল ও সেলফির জন্য ‘প্রিমো এক্স-ফোর’ স্মার্টফোনটি রয়েছে বিএসআই সেন্সরের ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ এফ২.২। ফ্রন্ট ক্যামেরায় ফেস বিউটি, স্মার্ট সিন, টাইম ল্যাপস ভিডিও এবং জিফ মোডে সেলফি তোলা যাবে।

রিয়ার ক্যামেরার সাহায্যে ফুল এইচডি (১০৮০ পিক্সেল) ভিডিও এবং ফ্রন্ট ক্যামেরার সাহায্যে এইচডি (৭২০ পিক্সেল) ভিডিও করা যাবে। গান শোনা ও মুভি দেখায় রয়েছে ডিটিএস মিউজিক সিস্টেম। ফলে অনেক বেশি জীবন্ত ও নিখুত সাউন্ড উপভোগ করা যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়্যারলেস ডিসপ্লে শেয়ারিং, ওয়াই-ফাই হটস্পট, ওটিএ এবং ওটিজি সুবিধা। দ্রুত গতিতে ডাটা ট্রান্সফারের জন্য রয়েছে আধুনিক ইউএসবি টাইপ-সি পোর্ট সুবিধা। ওটিজি থাকায় স্মার্টফোনটিতে ইউএসবি কিবোর্ড, গেমিং কনসোল, পেন ড্রাইভ ব্যবহার করা যাবে।

স্মার্টফোনটিতে মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), জাইরোস্কোপ, গ্রাভেটি, লিনিয়ার অ্যাকসেলেরেশন, রোটেশন ভেক্টর। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), ওরিয়েন্টেশন। হল সেন্সর হিসেবে রয়েছে স্মার্ট কভার সেন্সর।

চিলড্রেন মোড সুবিধা রয়েছে এই স্মার্টফোনটিতে। ফলে গেমস বা অন্যান্য মাল্টিমিডিয়া কনটেন্ট ব্যবহারে ছোট বাচ্চাদের হাতে ফোন থাকাকালীন সময়ে গুরুত্বপূর্ণ অ্যাপস, ফাইল বা ছবি মুছে যাওয়ার আশংকা থাকবে না। চিলড্রেন মোডে শুধু শিশুদের উপযোগী বিভিন্ন মাল্টিমিডিয়া অ্যাপস রাখার সুবিধা থাকায়, ফোনের গুরুত্বপূর্ণ ফাইলগুলো থাকবে নিরাপদ।

‘প্রিমো এক্স-ফোর’ স্মার্টফোনটি সর্বাধুনিক ফোরজি প্রযুক্তি সাপোর্টেড। এর ডুয়াল সিম স্লটে ফোরজি এবং থ্রিজি নেটওয়ার্কের সিম ব্যবহার করা যাবে। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এ-জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, ডাবল টেপ টু ওয়াক অ্যান্ড স্লিপ (স্ক্রিনে দুবার টোকা দিয়ে স্ক্রিন অন/অফ করা), দীর্ঘস্থায়ী ব্যাকআপ নিশ্চিতের জন্য ৩১৩০এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারিস প্রভৃতি সুবিধা। একবারের ফুল চার্জে স্মার্টফোনটিতে ৭ ঘণ্টা পর্যন্ত এইচডি ভিডিও দেখা যাবে।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ‘প্রিমো এক্স-ফোর’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ২২ হাজার ৯৯০ টাকায়।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 13 - Rating 5.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
ডুয়াল রিয়ার ক্যামেরাযুক্ত মটো গ্রিন পোমেলো উন্মুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরাযুক্ত মটো গ্রিন পোমেলো উন্মুক্ত
Yesterday at 5:19pm 118
বাজারে নতুন মোবাইল আনল মাইক্রোম্যাক্স বাজারে নতুন মোবাইল আনল মাইক্রোম্যাক্স
Yesterday at 11:36am 234
চার ক্যামেরাসহ নুবিয়া জেড১৭ মিনিএস উন্মুক্ত চার ক্যামেরাসহ নুবিয়া জেড১৭ মিনিএস উন্মুক্ত
Yesterday at 11:26am 134
হুয়াওয়ের চার ক্যামেরার ফোনের ফাস্ট লুক প্রকাশ হুয়াওয়ের চার ক্যামেরার ফোনের ফাস্ট লুক প্রকাশ
Yesterday at 11:23am 110
এবার বোথি ক্যামেরা মোড নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ এবার বোথি ক্যামেরা মোড নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭
Thu at 8:03pm 203
নতুন ডিজাইনে বাজারে আসবে শাওমি রেডমি নোট ৫ নতুন ডিজাইনে বাজারে আসবে শাওমি রেডমি নোট ৫
Thu at 8:01pm 166
সনির নতুন ফ্ল্যাগশিপ ফোন এক্সপেরিয়া এক্সজেড১ এ যা আছে সনির নতুন ফ্ল্যাগশিপ ফোন এক্সপেরিয়া এক্সজেড১ এ যা আছে
Thu at 4:43pm 160
২৩ মেগাপিক্সেল ক্যামেরাসহ আসুস জেনফোন ভি বাজারে ২৩ মেগাপিক্সেল ক্যামেরাসহ আসুস জেনফোন ভি বাজারে
Thu at 4:41pm 98

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের খেলা : ২১ অক্টোবর, ২০১৭
টিভিতে আজকের চলচ্চিত্র : ২১ অক্টোবর, ২০১৭
হৃত্বিক-কঙ্গনা বিতর্কে মুখ খুললেন সুজান খান
শ্রীলঙ্কাকে ঘুরে দাঁড়ানোর সুযোগ দিলো না পাকিস্তান
বৃষ্টির দিনে প্রেম করার ৭ সুবিধা
ছেলেকে নিয়ে কারিনা, মেয়েকে নিয়ে শহিদ
সাকিবদের দলে দুই চাইনিজ ক্রিকেটার
ইতিহাস গড়লেন ক্রিস লিন