JanaBD.ComLoginSign Up

লিনোভো মটো জেড প্লে আসছে ৮ সেপ্টেম্বর

মোবাইল ফোন রিভিউ 2nd Sep 2016 at 10:05am 672
লিনোভো মটো জেড প্লে আসছে ৮ সেপ্টেম্বর

গতকাল আইএফএ’তে অবশেষে লিনোভো মটো জেড প্লে ফোনটির বিষয়ে ঘোষণা দিয়েছে। এটি তাদের মটো জেড পরিবারের ৩য় সদস্য। গত জুন মাসে মটো জেড ও মটো জেড ফোর্স নামের উচ্চমানের দু’টি ফোন বাজারে ছেড়েছে এই প্রতিষ্ঠান। তবে এবারের জেড প্লে মধ্যমানের ফোন হলেও আগেকার ঐ দুটি উচ্চমানের ফোনের মতো মটোমোডস যন্ত্রানুসঙ্গ নিয়ে আসছে।

মটো জেড প্লে’র ডিজাইন অনেকটাই জেড ও জেড ফোর্সের মতো। তবে জেড প্লে পিছনের আবরণী ধাতুতে তৈরি করা হয়নি। বরং তা তৈরি হয়েছে কাঁচ দিয়ে। তাই এতে কোন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত করা হয়নি। এর সামনের ও পিছনের কাঁচের প্যানেলটি একটি ধাতব ফ্রেমের সাথে যুক্ত। আর হ্যান্ডসেটটির চারিদিকের আবরণীতে পানি নিরোধী ন্যানোকোটিং ব্যবহার করা হয়েছে।

প্রকাশিত ছবিতে ফোনের পিছনভাগের নিচের অংশে স্পষ্টভাবে মটোমোডের উপস্থিতি দেখা যাচ্ছে। সাথে আছে ক্যামেরার অবস্থান। ফলে ব্যবহারকারী সহজেই প্রতিটি মটোমোড সংযুক্ত করতে পারবেন। একই সাথে সম্ভবত আছে এর প্রধান হার্ডওয়্যার ।

যাহোক মটো জেড প্লে’তে আছে ৫.৫ ইঞ্চি আকারের ১০৮০ পিক্সেলযুক্ত অ্যামোলেড টাচস্ক্রিন, একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ক্যামেরায় থাকবে একটি এলইডি ফ্ল্যাশ। এতে শক্তি যোগাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট যাতে আছে একটি ২ গিগাহাট্র্জের অক্টা-কোর করটেক্স-এ ৫৩ সিপিইউ। তার উপরে আছে ৩জিবি র‌্যাম ও ৩২ জিবি সম্প্রসারণশীল সংরক্ষণ ক্ষমতা, সব ধরণের সাধারণ সংযোগ সুবিধা এবং একটি ৩,৫১০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। লিনোভো দাবী করছে যে, এই ব্যাটারির সাহায্যে ফোনটি দিয়ে ৫০ ঘন্টা পর্যন্ত কাজ চালানো যাবে। জেড প্লে চালাবে অ্যানড্রয়েড ৬.০.১ মাশম্যালো।

এই সেপ্টেম্বর মাসে বিশ্বব্যাপি জেড প্লে ফোনটি ৪৯৯ (প্রায় ৪৩,০০০ টাকা) ইউরোর বিনিময়ে কিনতে পাওয়া যাবে। আমেরিকার ভেরিজন একটি ড্রয়েড-ব্র্যান্ড সংস্করণের মটো জেড প্লে বিক্রি করবে যার মূল্য ধরা হয়েছে ৪০৮ ডলার। তবে ক্রেতারা চাইলে ২৪ মাসের কিস্তিতে মাসে ১৭ ডলার পরিশোধ করেও তা কিনতে পারবেন। এই মডেলের ফোনটি আগামাী ৮ সেপ্টেম্বর থেকে বাজারে আসবে।

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 7.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)