JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ফিরলেন পূজারা, চার বোলারে খেলছে ভারত

ক্রিকেট দুনিয়া 3rd Sep 2016 at 7:32am 380
ফিরলেন পূজারা, চার বোলারে খেলছে ভারত

বৃষ্টিতে পণ্ড হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম দিনের খেলা।

কুইন্স পার্ক ওভালে বৃহস্পতিবার টস জিতে ব্যাটিং নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের আধ ঘণ্টা পরে। ব্যাট করতে নেমে ৪৮ রানে দু’উইকেট হারিয়ে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ইশান্ত শর্মার বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ন’রানে আউট হন লেয়ন জনসন। ১০ রান করে ড্যারেন ব্র্যাভো বোল্ড হন আর. অশ্বিনের বলে। লাঞ্চের আগে পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের রান ৬২/২। ৩২ রানে অপরাজিত আছেন ক্রেগ ব্রাথওয়েট। চার রান করে ক্রিজে আছেন মার্লন স্যামুয়েলস। কিন্তু বৃষ্টির জন্য লাঞ্চের পরেই প্রথম দিনের খেলা বাতিল করে দেওয়া হয়।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টেস্টে দলে বেশ কয়েকটি পরিবর্তন করেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ফিটনেসের কারণে বাদ পড়েছেন শিখর ধাওয়ান। তাঁর পরিবর্তে দলে ফিরেছেন মুরলী বিজয়। তাছাড়াও বাদ গিয়েছেন রবীন্দ্র জাডেজা।

পাঁচের পরিবর্তে চার বোলারে দল সাজিয়ে অতিরিক্ত ব্যাটসম্যান হিসাবে দলে এসেছেন চেতেশ্বর পূজারা। টসের পর কোহলি বলেছেন, ‘‘এই মুহূর্তে বিশ্ব টেস্ট র‌্যাঙ্কিংয়ে আমরা এক নম্বরে রয়েছি। ঘরের মাটিতে আমরা এবার অনেকগুলো গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ খেলব। তার আগে এই টেস্ট থেকেই দলকে সঠিক ছন্দে ফিরিয়ে আনতে হবে।’’ পূজারাকে আবার ফিরিয়ে আনা নিয়ে কোহলির মন্তব্য, ‘‘উইকেটের পরিস্থিতি বিচার করে আমরা দল সাজিয়েছি। টেস্ট জয়ের মানসিকতা ধরে রেখেই আমরা শুরু থেকে আক্রমণে যেতে চাই।’’
তথ্যসূত্র : এবেলা

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)