JanaBD.ComLoginSign Up

কেন আপনার অনেক বন্ধু নেই?

লাইফ স্টাইল 3rd Sep 2016 at 10:52am 520
কেন আপনার অনেক বন্ধু নেই?

বন্ধুত্ব এক অন্যরকম বন্ধন। তবে এ বন্ধনে মাঝে যেমন ভালো সময় আছে তেমনি খারাপ সময়ও রয়েছে। আর খারাপ সময়কে যারা জয় করে এগিয়ে যেতে পারে তারাই প্রকৃত বন্ধু। অনেক সময় ছোট ছোট কাজ বন্ধুদের অনেক দূরে সরিয়ে দেয়। তাই বন্ধুত্বে রাখুন ভালোবাসায়, কষ্টের সময়ও চলুন একে অন্যর জন্য।

প্রচুর অভিযোগ করেন আপনি
অভিযোগ অভিমান করা ভালো, তবে পরিমাণের বাইরে চলে গেলে তা খারাপ হয়ে দাঁড়ায়। কাছের বন্ধুটিও ধীরে ধীরে বিরক্তির কারণ হয়ে দাঁড়ান। আর কিছুটা দূরের বন্ধুদের কাছে থেকে আরও দূরে যেতে থাকেন। যা আপনাকে বন্ধুহীন করতে যথেষ্ট।

স্বার্থপরতা
মাঝে মাঝে আমরা নিজের ছোট ছোট ব্যপারগুলো নিয়ে খুবই স্বার্থপর হয়ে উঠি। অন্যর ভালো-মন্দের কথা চিন্তা না করে শুধু নিজের কথা ভাবি। যার ফলে ধীরে ধীরে হারাতে থাকেন আপনার কাছের বন্ধুদের।

যত্ন না নিলে
প্রত্যকটা সম্পর্কই টিকে থাকে যত্নের উপর, ভালোবাসার উপর। আপনি আপনার বন্ধুকে কতটুকু ভালোবাসেন তার উপর নির্ভর করে আপনার বন্ধুত্ব টিকে থাকা। আর তাই বন্ধুত্বের যত্ন নিন, তাকে সময় দিন। দেখবেন আপনি কখনো একা থাকবেন না।

নাটকীয়তা
অনেকে সম্পর্কে নাটকীয় ব্যপারগুলো আশা করে থাকেন। যা বাস্তবিক সময়ে সম্ভব হয়ে হতে ওঠে না। ফলে বন্ধুমহলে আপনার নিজের একটি বাজে ভাব তৈরি হয়। একে একে কমাতে থাকে বন্ধু।

ঈর্ষান্বিত হওয়া
হিংসা বড় খারাপ জিনিস। যা মানুষকে ভেতর থেকে ধংস করে দেয়। আর বন্ধুত্বে হিংসা করা তো আরো বড় বাজে ব্যাপার। যা সম্পর্কে নষ্ট করতে যথেষ্ট।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)