JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে মুখিয়ে আছে ইংল্যান্ড

ক্রিকেট দুনিয়া 3rd Sep 2016 at 9:25pm 480
পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে মুখিয়ে আছে ইংল্যান্ড

পাঁচ ম্যাচের সিরিজে পাকিস্তানকে কখনোই হোয়াইটওয়াশ করতে পারেনি ইংল্যান্ড। তবে তিন ও চার ম্যাচের সিরিজে একবার করে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছিলো ইংলিশরা। চলতি সিরিজে পাকিস্তানের বিপক্ষে প্রথম চার ম্যাচ দাপটের সাথে জিতে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা। এখন পঞ্চম ও শেষ ম্যাচ জিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশের লজ্জা দিতে মুখিয়ে আছে মরগান বাহিনী। আর পাকিস্তানের লক্ষ্য হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়ে সিরিজের শেষ ম্যাচে জয়।

আগামীকাল কার্ডিফে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও পাকিস্তান। টেস্ট সিরিজ ড্র করলেও, ওয়ানডেতে দুর্দান্ত পারফরমেন্স প্রদর্শন করেছে ইংল্যান্ড। পাকিস্তানের উপর আধিপত্য বিস্তার করে খেলে চার ম্যাচেই জয় পায় তারা। সেই সাথে সিরিজ জয় নিশ্চিত করেছে ইংলিশরা। এখন তাদের সামনে আরও একটি বড় অর্জনের সুযোগ। তা হলো- পাকিস্তানকে হোয়াইটওয়াশের করা।

আর এই কাজটি ভালোভাবে সম্পন্ন করতেই মুখিয়ে আছে ইংল্যান্ড। ওপেনার অ্যালেক্স হেলস, ‘আমাদের প্রথম লক্ষ্য সিরিজ জয়। তা আমরা অর্জন করে ফেলেছি। এখন আমাদের সামনে আরও বড় কিছু অর্জনের সুযোগ। তা হলো, প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করা। এটা করতে পারলেই ওয়ানডে সিরিজ থেকে আমরা শতভাগ সাফল্য অর্জন করতে পারবো।’

হোয়াইটওয়াশ নিয়ে চিন্তায় আছে পাকিস্তানও। হোয়াইটওয়াশ এড়ানোই দলটির প্রধান লক্ষ্য বলে জানালেন পাকিস্তানের মিডল-অর্ডার ব্যাটসম্যান বাবর আজম, ‘চার ম্যাচেই বাজে খেলেছি আমরা। তাই সিরিজটি হারতে হয়েছে আমাদের। তবে পঞ্চম ম্যাচটিতে ভালো করতে চাই। জিততে চাই আমরা। জিততে পারলে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পাওয়া যাবে।’

ইংল্যান্ড স্কোয়াড : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জেক বল, জশ বাটলার (উইকেটরক্ষক), লিয়াম ডসন, অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জোর রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওয়াকস ও মার্ক উড।

পাকিস্তান স্কোয়াড : আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সামি আসলাম, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শারজিল খান, শোয়েব মালিক, উমর গুল, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)