JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বাংলাদেশে কুকের সাথে ব্যাটিং ওপেন করতে তৈরি টিনএজার হামিদ

ক্রিকেট দুনিয়া 4th Sep 2016 at 12:51pm 675
বাংলাদেশে কুকের সাথে ব্যাটিং ওপেন করতে তৈরি টিনএজার হামিদ

ইংল্যান্ডের কয়েকজন ক্রিকেটার বাংলাদেশে আসা নিয়ে দোটানায় আছেন। কিন্তু একজন এমন আছেন যার জন্য বাংলাদেশ সফরটা হতে পারে জীবনের সেরা মুহূর্ত। এই মুহূর্তে ইংল্যান্ডের টিনএজ সেনসেশন হাসিব হামিদ। আগামী মাসে বাংলাদেশে টেস্ট অধিনায়ক অ্যালিস্টার কুকের ওপেনিং পার্টনার হতে পারেন। আন্তর্জাতিক ক্রিকেটে এই সফর দিয়েই যাত্রা শুরু হতে পারে এই বিস্ময় প্রতিভা ব্যাটসম্যানের।

১৯ বছর বয়স। বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলার মানসিক প্রস্তুতি নিয়ে ফেলেছিলেন। বয়সভিত্তিক দল থেকেই বেড়ে ওঠা ল্যাঙ্কাশায়ারের ডান হাতি ব্যাটসম্যানের। কিন্তু শেষ মুহূর্তে যখন জানলেন বাংলাদেশে যাওয়া হবে না, বিশ্বকাপের দলে তাকে রাখা হবে না, তখন হৃদয় ভেঙেছিল হামিদের। কিন্তু সেই কষ্ট কয়েক মাসের ব্যবধানে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখে ঘুচানোর সুযোগ তার সামনে।

গত বছর কাউন্টি চ্যাম্পিয়নশিপে অভিষেক। ১৮ ম্যাচে ৫১র বেশি গড়ে ১৩৮৬ রান। সেঞ্চুরি চারটি। ক্যারিয়ারের প্রথম ফার্স্ট ক্লাস মৌসুমেই অনেক রেকর্ডের সাথে হামিদের নাম জড়িয়ে গেছে। গত বৃহস্পতিবার ইংল্যান্ডের ক্রিকেট পরিচালক অ্যান্ড্রু স্ট্রস ও জাতীয় নির্বাচক মাঠে বসে সমারসেটের বিপক্ষে হামিদের শেষ ফিফটিটা দেখেছেন। উইকেট ধরে রেখে ধ্রুপদী খেলার স্টাইল হামিদের। এই গ্রীষ্মে ২৮৫৮ বল খেলে ফেলেছেন। কাছের প্রতিদ্বন্দ্বী ক্রিস ন্যাশ খেলেছেন ২১৭৪ বল। তার মানে দ্বিতীয় সেরার চেয়ে ১১৪ ওভার কিংবা এক দিনের বেশি ব্যাট করার কীর্তি তার। তার সুশৃঙ্খল ব্যাটিংয়ে মুগ্ধ ইংলিশ ওপেনিং ব্যাটিং গ্রেট জেফ বয়কটও।

ভারতীয় বাবা ইসমাইলের কাছে ক্রিকেটে হাতেখড়ি হামিদের। ওল্ড ট্রাফোর্ড ৮ বছর বয়সে প্রথম ট্রায়াল। একটু একটু কর বেড়ে ওঠা। শুরু লেগ স্পিন দিয়ে। পরে লোয়ার অর্ডার ব্যাটসম্যান। সময়ের সাথে নিজেকে ওপেনার হিসেবে প্রতিষ্ঠিত করে ফেলা। এখন দেশের প্রতিনিধিত্ব করতে তৈরি হামিদ, "অল্প বয়স থেকেই আমার বিশ্বাস যে একদিন ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলবো। মনের মাঝে সব সময় এই ইচ্ছে ছিল। এখন আমাকে নিয়ে যে আলোচনা তা থেকে দূরে থাকা কঠিন। আমার স্বপ্ন শুধু ইংল্যান্ডের হয়ে খেলাই না, খুব ভালো খেলা। আমার মনে হয় আমি তৈরি। আমি তা বলছি শক্ত সব প্রতিপক্ষের বিপক্ষে আমার পারফরমেন্সের ওপর ভিত্তি করে।"

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)