JanaBD.ComLoginSign Up

সেরেনার বিশ্ব রেকর্ড

অনান্য খেলা 4th Sep 2016 at 2:00pm 535
সেরেনার বিশ্ব রেকর্ড

আগের ম্যাচ জিতে মার্টিনা নাভ্রাতিলোভার রেকর্ড স্পর্শ করেছিলেন। আর বাংলাদেশ সময় শনিবার রাতে আরেকটি জয়ে নাভ্রাতিলোভাকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় পৌঁছে গেলেন সেরেনা উইলিয়ামস।

গ্র্যান্ড স্লামের এককে এখন ৩০৭টি জয় সেরেনার। তাতে উন্মুক্ত যুগের টেনিসে গ্র্যান্ড স্লামে নারী খেলোয়াড় হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ জয়ের বিশ্ব রেকর্ড গড়লেন আমেরিকান টেনিস তারকা।

আর নারী-পুরুষ মিলিয়ে এই রেকর্ডের মালিক সুইজারল্যান্ডের রজার ফেদেরারকে স্পর্শ করলেন সেরেনা। ফেদেরার এবারের ইউএস ওপেনে নেই, সুতরাং আশা করাই যায় সেরেনা টপকেও যাচ্ছেন ফেদেরারকে।

১৭ বারের মতো ইউএস ওপেনে খেলতে নামা সেরেনা শিরোপা জিতেছেন ছয়বার। ফ্লাশিং মিডোয় শনিবার তৃতীয় রাউন্ডে সুইডেনের জোহান্না লারসনের বিপক্ষে জয়টি সেরেনাকে পৌঁছে দিল অনন্য উচ্চতায়। লারসনের বিপক্ষে ৬-২, ৬-১ গেমে জিতে নাভ্রাতিলোভাকে ছাড়িয়ে গেলেন ২২টি গ্র্যান্ড স্লাম শিরোপার মালিক।

নিউইয়র্কের এই ফ্ল্যাশিং মিডোতেই ১৯৯৯ সালে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছিলেন সেরেনা। সেখানেই গড়লেন অনন্য ইতিহাস। ইতিহাস গড়ার পর সেরেনা বলেন, ‘এমন একটি জায়গায় এটি করতে পারা অসাধারণ ব্যাপার। এখানেই আমার সবকিছু প্রথম শুরু হয়েছে। নারী ও পুরুষ মিলিয়ে এমন রেকর্ড গড়া সত্যি বিরল। খুব ভালো লাগছে।’

চতুর্থ রাউন্ডে সোমবার র‍্যাঙ্কিংয়ে ৫২তম স্থানে থাকা কাজাখস্তানের ইয়ারোসস্নাভা শেদোভার মুখোমুখি হবেন নাম্বার ওয়ান সেরেনা। আর এই ম্যাচ জিতলেই ফেরেরারকে টপকে যাবেন ৩৪ বছর বয়সি আমেরিকান টেনিস তারকা।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 16 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)