JanaBD.ComLoginSign Up

তিন উপায়ে ব্ল্যাকহেডস দূর!

রূপচর্চা/বিউটি-টিপস 4th Sep 2016 at 5:03pm 272
তিন উপায়ে ব্ল্যাকহেডস দূর!

সাধারণত নাকের ওপর, নাকের আশপাশে ও থুতনিতে ব্ল্যাকহেডসের সমস্যা দেখা দেয়। আর সবচেয়ে বড় সমস্যা হলো, এটি বারবারই ফিরে আসে। তাই নিয়মিত স্ক্রাবিং করে ত্বক পরিষ্কার রাখুন। এ ক্ষেত্রে তিনটি উপায় অনুসরণ করতে পারেন, যা খুব সহজেই ত্বকের ব্ল্যাকহেডস দূর করে ত্বককে নরম ও মসৃণ করবে।

• কোন তিন উপায়ে ত্বকের ব্ল্যাকহেডস দূর করবেন, সে সম্বন্ধে নিচে পরামর্শ দেওয়া হয়েছে। একনজরে নজরে চোখ বুলিয়ে নিন......

প্রথম উপায়
প্রথমে একটি বাটিতে সামান্য জেলেটিনের গুঁড়া পানির সঙ্গে মিশিয়ে সঙ্গে সঙ্গে ব্ল্যাকহেডসের ওপর লাগান, যাতে এটি ঘন হয়ে না যায়। শুকিয়ে গেলে আস্তে আসতে তুলে ফেলুন। দেখবেন, খুব সহজেই ব্ল্যাকহেডস জেলেটিনের সঙ্গে উঠে আসবে। এরপর ঠান্ডা পানি বা বরফ ঘষে নিন, যাতে লোমকূপের মুখগুলো বন্ধ হয়ে যায়।

দ্বিতীয় উপায়
মিন্ট টুথপেস্টের সঙ্গে সামান্য লবণ মিশিয়ে স্ক্রাব তৈরি করুন। এবার ব্ল্যাকহেডসের জায়গাগুলোতে এই স্ক্রাব দিয়ে হালকাভাবে ঘষুন। পাঁচ মিনিট অপেক্ষা করুন। এবার ধুয়ে ফেলুন। দেখবেন, একবার ব্যবহারের পরই ব্ল্যাকহেডস দূর হবে। মিন্ট টুথপেস্ট স্ক্রাবিংয়ের পর ত্বককে ঠান্ডা রাখে। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত একদিন এই স্ক্রাব ব্যবহার করুন।

তৃতীয় উপায়
একটি ডিমের সাদা অংশ নিয়ে ভালো করে ফেটে নিন। এবার একটি ব্রাশ দিয়ে এটি ব্ল্যাকহেডসের ওপর লাগান, বিশেষ করে নাক ও থুতনিতে। এবার এর ওপর একটি টিস্যু দিয়ে তার ওপর আবারও ব্রাশ দিয়ে ডিমের সাদা অংশ দিন। শুকিয়ে গেলে এক টানে টিস্যুটি তুলে ফেলুন। এতে ব্ল্যাকহেডস সহজেই দূর হবে।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)