JanaBD.ComLoginSign Up

দল থেকে বাদ পড়ায় হতাশ শেহজাদ

ক্রিকেট দুনিয়া 4th Sep 2016 at 6:17pm 447
দল থেকে বাদ পড়ায় হতাশ শেহজাদ

আগামী ৭ সেপ্টেম্বর ম্যানচেস্টারে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি২০ স্কোয়াড থেকে বাদ পড়ায় দারুণ হতাশ হয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যান আহমেদ শেহজাদ। হতাশা থেকে রাওয়ালপিন্ডিতে চলমান টি২০ জাতীয় চ্যাম্পিয়নশীপ থেকে লাহোরে নিজ শহরে ফিরে যাবার সিদ্ধান্ত নিয়েছেন শেহজাদ।

সতীর্থদের থেকে জানা গেছে জাতীয় চ্যাম্পিয়নশীপে শেহজাদ লাহোর ব্লুজ দলের নেতৃত্ব দিচ্ছিলেন। কিন্তু যখন জাতীয় দল থেকে বাদ পড়ার খবর জেনেছেন তখন দারুনভাবে ভেঙ্গে পড়েছেন। ম্যাচের পরে তিনি পুরো বিষয়টি জানতে পারেন। এর মধ্যে একজন নাকি তাকে কাঁদতেও দেখেছে। পরে দলীয় ব্যবস্থাপনাকে শারিরীক অসুস্থতার কথা জানিয়ে তিনি দলত্যাগ করে চলে গেছেন।

২৪ বছর বয়সী শেহজাদ পাকিস্তানের হয়ে ১১টি টেস্ট, ৭৭টি ওয়ানডে ও ৪৪টি টি২০ ম্যাচ খেলেছেন। পুরো ইংল্যান্ড সফরেই শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তিনি ও উমর আকমল দলের বাইরে ছিলেন। কিন্তু ধারণা করা হয়েছিল সিরিজের একমাত্র টি২০ দলে হয়ত তাকে ডাকা হবে। এই দু’জনকে কাকুলে পরিচালিত অনুশীলন ক্যাম্পে ডাকা হলেও প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক স্পষ্টভাবে জানিয়েছিলেন শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শেহজাদ ও আকমলকে দল থেকে বাদ দেবার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ইনজামাম আরো ইঙ্গিত দিয়েছেন পুনরায় ক্রিকেটে ফিরতে হলে তাদের কঠোর পরিশ্রম করেই ফিরতে হবে।

সম্প্রতি উমর আকমল পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানের সাথে সাক্ষাৎ করে দুঃখ প্রকাশ করেছেন। তারপরপরই শাহরিয়ার খান আকমলকে বিবেচনা করার জন্য নির্বাচকদের অনুরোধ জানিয়েছিলেন। এদিকে ইনজামাম জানিয়েছেন, উভয় খেলোয়াড়ই প্রতিভাবান। কিন্তু এখানে প্রতিভাই যথেষ্ঠ নয়। বোর্ড, নির্বাচক, ম্যানেজমেন্টের আস্থা ফেরাতে হলে তাদেরকে আরো অনেকভাবেই নিজেদের প্রমাণ করতে হবে।

এই দুজনকে নিয়ে সাবেক প্রধান কোচ ওয়াকার ইউনুসও বেশ সমালোচনা করে গেছেন। ওয়াকারই তাদের দলে না নেবার সুপারিশ করেছিলেন। কিন্তু সাম্প্রতিক সময়ে বিশেষ করে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলের চরম ব্যর্থতার পরে ঘনিষ্ঠ একটি সূত্র পিসিবিকে এই দুই খেলোয়াড়কে ফিরিয়ে আনতে অনুরোধ জানিয়েছে বলে ইঙ্গিত পাওয়া গেছে। আগামী ২৩ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি২০ সিরিজে শেহজাদ ও আকমলকে ফিরিয়ে আনার কথা রয়েছে।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)