JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ওয়ার্নারের শতকে অস্ট্রেলিয়ার আরেকটি জয়

ক্রিকেট দুনিয়া 4th Sep 2016 at 11:18pm 401
ওয়ার্নারের শতকে অস্ট্রেলিয়ার আরেকটি জয়

টেস্ট সিরিজে পাত্তাই পায়নি অস্ট্রেলিয়া, তিন ম্যাচেই হেরে হোয়াইটওয়াশের লজ্জায় পড়েছিল তারা। তবে ওয়ানডে সিরিজে অস্ট্রেলীয়দের দুর্দান্ত পারফরম্যান্স। ডেভিড ওয়ার্নারের শতকের সুবাদে আজ শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। পাঁচ ম্যাচের সিরিজে অতিথিদের জয়ের ব্যবধান তাই ৪-১।

পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার শুরুটা হয়েছিল চমৎকার। ধনঞ্জয় ডি সিলভা (৩৪) ও দানুশকা গুনাতিলকা (৩৯) ৭৩ রানের উদ্বোধনী জুটি উপহার দিয়ে বড় সংগ্রহের স্বপ্ন দেখিয়েছিলেন দলকে।

কিন্তু দুই ওপেনারের বিদায়ের পর বেশি দূর এগোতে পারেনি স্বাগতিকরা। তিন নম্বরে নামা কুসাল মেন্ডিস ৩৩ আর শেষ দিকে সচিত পাথিরানা ৩২ রান করলেও ১৯৫ রানে অলআউট হয়ে গেছেন শ্রীলঙ্কানরা।

৪০ রানে তিন উইকেট নিয়ে বাঁ-হাতি পেসার মিচেল স্টার্ক অস্ট্রেলিয়ার সেরা বোলার। দুটি করে উইকেট নিয়েছেন দুই স্পিনার অ্যাডাম জাম্পা ও ট্র্যাভিস হেড।

জবাবে ২৫ রানে দুই উইকেট হারিয়ে বেশ অস্বস্তিতে পড়ে যায় অস্ট্রেলিয়া। কিন্তু স্টিভেন স্মিথের অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করা ওয়ার্নারের দৃঢ়তায় জয় পেতে সমস্যা হয়নি। আগের চার ম্যাচে মোট ৩৮ রান করার ব্যর্থতা ঝেড়ে ফেলে ওয়ার্নার খেলেছেন ১০৬ রানের ম্যাচ জেতানো ইনিংস। ১২৬ বলের দারুণ ইনিংসটা সাজানো ৯টি চারে। এটা ওয়ার্নারের সপ্তম ওয়ানডে সেঞ্চুরি। অধিনায়ককে যোগ্য সঙ্গ দেওয়া জর্জ বেইলির ব্যাট থেকে এসেছে ৪৪ রান। তৃতীয় উইকেটে দুজনে গড়েছেন ১৩২ রানের জুটি।

এরপর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। ম্যাচ দুটি হবে ৬ ও ৯ সেপ্টেম্বর।

তথ্যসূত্রঃ এনটিভি অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)