JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

২টি মাইন্ডসেট যা নষ্ট করে সম্পর্ককে

লাইফ স্টাইল 5th Sep 2016 at 10:39am 293
২টি মাইন্ডসেট যা নষ্ট করে সম্পর্ককে

ভালবাসার মানুষকে সারা জীবন ধরে রাখতে কে না চায়? সবাই চায়। জীবনের প্রতিটি মূহূর্তে আমরা চাই প্রিয় মানুষটি পাশে থাকুক। তার ঘনিষ্ঠতা অনুভব করতেই যেন শান্তি। জীবনে যত কষ্টই থাকুক না কেন ভালবসার মানুষের মুখ দেখলেই সব কষ্ট দূর হয়ে যায় আমাদের। কিন্তু আমাদের মাইন্ডসেটই হতে পারে আমাদের শত্রু। হয়ত আমরাই ক্ষতিগ্রস্থ করে চলেছি আমাদের সম্পর্ককে আর টেরও পাচ্ছি না।

ক্যারিয়ার
আমরা অনেকে ধরে নিই, সম্পর্ক মানেই ক্যারিয়ারকে ধ্বংস করে ফেলা। জীবনে একজন সঠিক মানুষের আগমন আপনার ক্যারিয়ারকে ধ্বংস করবে না। করবে আরও সমৃদ্ধ। আপনি নারী হন বা পুরুষ আপনার সঙ্গী আপনার পাশে থাকবে। তবে হ্যাঁ, মানুষটি যদি সঠিক হয়!

আপনি হয়ত একজন সঠিক মানুষকেই জীবনে পেলেন। কিন্তু সারাক্ষণ আপনার মাইন্ডসেট আপনাকে সহজ হতে বাধা দিতে থাকলো! আপনি যখনই কোন কাজ করতে যান, যখনই কোন বাধা অনুভব করেন, কোন সমস্যা হয় আপনি মনে করেন সব সমস্যার মূলে রয়েছে আপনার সম্পর্ক। এই মাইন্ডসেট আপনাকে কখনো সান্তি দেবে না। বরং আপনি নিজেই সম্পর্ক এবং ক্যারিয়ার উভয়ের সাফল্যের পথে বাধা হয়ে দাঁড়াবেন।

স্বাধীনতা
আমরা বিশেষ করে ছেলেরা মনে করি, সম্পর্ক মানেই হল জীবনে সব স্বাধীনতা শেষ। সম্পর্ক আমাদের কিছু যৌথ দায়িত্ব দেয়। কিন্তু এর মানে এই নয় যে আমরা আমাদের নিজেদের স্বাধীন জীবন যাপন করতে পারব না। আপনি আগে যেমন ছিলেন এখনও তেমনি সেই মানুষটিই আছেন। তাই এটা কোন সমস্যা নয়।

সম্পর্কের শুরুতে আবেগের ভেলায় ভেসে আমরা অনেক কিছু ছাড় দিতে থাকি। খেয়াল করি না এই ছাড় দেওয়া আমাদের ব্যক্তিত্বকে অন্যের কাছে অনেকটা নামিয়ে দেয়। তখন আমাদের সব কিছুই ভাল লাগে। সময়টা যখন পেরিয়ে যায়, আমরা যখন বাস্তবে ফিরে আসি তখন খেয়াল করি নিজের স্বাধীনতার ডোর অনেকটাই দিয়ে বসে আছি সামনের মানুষটার হাতে। সম্পর্কের শুরু থেকেই দায়িত্ববান হন। তবে খেয়াল রাখুন, এটা যেন আপনার মাইন্ডসেট হয়ে না দাঁড়ায়।


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)