JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

‘ওবামা পতিতার সন্তান’

আন্তর্জাতিক 6th Sep 2016 at 10:13am 604
‘ওবামা পতিতার সন্তান’

‘মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামা পতিতার সন্তান।’ প্রকাশ্যে সংবাদ সম্মলনে এই মন্তব্য করলেন ফিলিপাইনের রাষ্ট্রপতি রড্রিগো দুতার্তে। সোমবার মানবাধিকার-সংক্রান্ত প্রশ্নের উত্তরে এই বিস্ফোরক মন্তব্যটি করেছেন তিনি। তিনি আরো বলেছেন, যুক্তরাষ্ট্রের বড়ভাইসুলভ আচরণ তার দেশ মেনে নেবে না।

গত দুই মাসে মাদকবিরোধী যুদ্ধে ২,৪০০ জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন ফিলিপাইনে। এই নিয়ে প্রশ্ন আন্তর্জাতিক মঞ্চে প্রশ্ন তুলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। লাওস আজ মঙ্গলবার সম্মেলনে মুখোমুখি হওয়ার কথা ছিল আমেরিকা এবং ফিলিপাইনের রাষ্ট্রপ্রধানেরা।

লাওস যাওয়ার আগে সংবাদ সম্মেলনে রড্রিগো বারাক ওবামার উদ্দেশ্যে বলেছেন, “আপনি অবশ্যই সম্মানীয় ব্যক্তি। তাই বলে কখনই অবান্তর প্রশ্ন বা মন্তব্য করতে পারেন না।”

এরপরেই তিনি ওবামাকে উদ্দেশ্য করে বলেছেন, “পতিতার সন্তান, আমি তোমায় লাওস সম্মেলন থেকেও অভিশাপ দেবো।”

তিনি আরো বলেন, 'তোমার শ্রদ্ধাশীল হওয়া উচিত। শুধু প্রশ্ন আর মন্তব্য ছুড়ে দিলেই হয় না। বৈঠকে আমি তোমায় গালিগালাজ করব গণিকার সন্তান। তোমরা এমন আচরণ করলে আমরা কিন্তু শুয়োরের মতো কাদা ঘাঁটতে বাধ্য হবো।'

তিনি ঘোষণা করেন, 'কিভাবে আমরা মাদকমুক্ত হব, তা আমরাই ঠিক করব। আমার আশা, তা কড়া হাতেই দমন করা হবে। আরো মানুষ মরবে। যতক্ষণ দেশে একটিও মাদক পাচারকারী বেঁচে থাকবে, একজন মাদক প্রস্তুতকারক টিকে থাকবে, আমি থামব না।'

উক্ত ঘটনার জেরে রড্রিগোর সঙ্গে বৈঠক ওবামার বৈঠক নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)