JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

আফগানিস্তানের বিপক্ষে সেরা স্কোয়াড

ক্রিকেট দুনিয়া 6th Sep 2016 at 6:57pm 1,053
আফগানিস্তানের বিপক্ষে সেরা স্কোয়াড

মিরপুর শের-ই-বাংলা চলছে কন্ডিশনিং ক্যাম্পের ক্রিকেটারদের ম্যাচ। দুই দলে ভাগ হয়ে ক্রিকেটাররা ম্যাচ প্রস্তুতিতে নিজেদেরকে ঝালিয়ে নিচ্ছিলেন। ইনজুরিতে আক্রান্ত দুই ক্রিকেটারকে বাদ দিয়ে ম্যাচ খেলছেন মোট ২৮ ক্রিকেটার।

ম্যাচের পর ৮ ক্রিকেটারকে বাদ দিয়ে আফগানিস্তানের বিপক্ষে ২০ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করবে নির্বাচক প্যানেল। ঈদের পর ২০ জনের ক্যাম্প শুরু হবে ১৬ সেপ্টেম্বর। দুদিন পর ঘোষণা করা হবে আফগানিস্তানের বিপক্ষে চূড়ান্ত ১৫ সদস্যের স্কোয়াড। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন আফগানিস্তানের বিপক্ষে জাতীয় দলের সেরা স্কোয়াড বেছে নেওয়া হবে।

‘এক্সপেরিমেন্ট’ করার কোনো সুযোগ দেখছেন না জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক। মিরপুরে মঙ্গলবার নান্নু বললেন, ‘এখানে এক্সপেরিমেন্ট করার কোনো সুযোগ নেই। আমাদের যেসকল খেলোয়াড় আছে তারাও কিন্তু ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। আমাদেরকে আফগানিস্তানের বিপক্ষের সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করতে হচ্ছে। এজন্য আমাদের ইচ্ছা আফগানিস্তানের বিপক্ষে আমাদের সেরা খেলোয়াড়রা খেলুক। পারফরম্যান্সটা ধরে রাখুক তাহলে আরও ভালো সাফল্য আসবে।’

পরীক্ষা-নিরীক্ষা না করার কারণও ব্যাখ্যা করলেন তিনি, ‘ওদের বিপক্ষে ‘বাজে’ অভিজ্ঞতা আমাদের কিন্তু আছে। এশিয়া কাপে আমাদের মাটিতে ওরা কিন্তু আমাদেরকে হারিয়েছে। ওরা এখন অনেক উন্নতি করেছে এবং আন্তর্জাতিক ক্রিকেটে ওরা ভালো ক্রিকেট খেলছে। এ হিসেবে কোনো দলকে খাটো করে দেখার কোনো সুযোগ নেই।

নান্নু ধারণা দিলেন ইংল্যান্ডের বিপক্ষে যেই স্কোয়াড নিয়ে বাংলাদেশ মাঠে নামবে সেই স্কোয়াডই আফগানিস্তানের বিপক্ষে খেলবে। মূলত দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকার কারণে আপাতত সিনিয়ার ও জাতীয় দলে খেলা ক্রিকেটারদের উপর ভরসা রাখছেন নির্বাচকরা।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)