JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

অ্যানড্রয়েড নুগাটে চালিত প্রথম ফোন আনল এলজি

মোবাইল ফোন রিভিউ 7th Sep 2016 at 3:51pm 237
অ্যানড্রয়েড নুগাটে চালিত প্রথম ফোন আনল এলজি

অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ অ্যানড্রয়েড ৭ দশমিক শূন্য নুগাটে চালিত প্রথম স্মার্টফোন নিয়ে এসেছে এলজি। ‘এলজি ভি২০’ নামের এই স্মার্টফোন যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে একটি ইভেন্টে উন্মুক্ত করা হয় গতকাল মঙ্গলবার।

গত বছর বাজারে ছাড়া হয়েছিল এলজি ভি১০। এবার এলো তার পরবর্তী সংস্করণ ভি২০। নতুন এই স্মার্টফোনে রয়েছে ডুয়েল ক্যামেরা। হেডফোন জ্যাক রাখা হয়েছে সেটটিতে, আর গানপাগলদের জন্য এর অডিও সিস্টেমকে আধুনিক প্রযুক্তি দিয়ে তৈরি করা হয়েছে।

স্মার্টফোনটিতে আছে ৩২-বিট হাই-ফাই কোয়াড ডিএসি (ডিজিটাল টু অ্যানালগ কনভার্টার)। এলজির কোনো স্মার্টফোনে এবারই প্রথম এই প্রযুক্তি ব্যবহার করা হলো। এই প্রযুক্তি ব্যবহারের ফলে সেটটিতে থাকবে চারটি ইএসএস ডিজিটাল-টু-অ্যানালগ কনভারটার্স।

এ ছাড়া বেশ কিছু অডিও ফরম্যাট সাপোর্ট করবে ফোনটি। এফএলএসি, ডিএসডি, এআইএফএফ ও এএলএসির মতো অডিও ফরম্যাট রয়েছে এর মধ্যে। এই সেটে উন্নতমানের অডিও শুনতে পারবেন ব্যবহারকারীরা।

এলজি ভি২০ ফোনটিতে রয়েছে ৫ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লে, ১৪৪০ X ২৫৬০ পিক্সেল রেজ্যুলেশনের এই স্ক্রিনের পিক্সেল ঘনত্ব ৫১৫ পিপিআই। স্ক্রিনের সুরক্ষার জন্য থাকবে কর্নিং গরিলা গ্লাস ৪।

৪ জিবি ও ৬ জিবি র‍্যামের ফোনটিতে ৩২, ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের আলাদা সংস্করণ রয়েছে। রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর। ব্যাটারি ৩২০০ এমএএইচ-এর। ফোনটিতে ২০ মেগাপিক্সেলের রিয়ার আর ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)