JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

গুগলের নতুন ট্যাবলেট নিয়ে আসছে হুয়াওয়ে

মোবাইল ফোন রিভিউ 7th Sep 2016 at 5:57pm 296
গুগলের নতুন ট্যাবলেট নিয়ে আসছে হুয়াওয়ে

গুগলের নেক্সাস ৬পি স্মার্টফোনটি তৈরি করেছিল হুয়াওয়ে। এবার গুগলের জন্য ট্যাবলেট তৈরি করবে হুয়াওয়ে। এ খবর জানিয়েছে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া।

প্রযুক্তি জগতের বিভিন্ন খবর আগেই ফাঁস করে দেওয়ার কাজটি করেন ইভান ব্লাস। তিনি জানিয়েছেন, গুগলের পরবর্তী ট্যাবলেটে থাকবে সাত ইঞ্চির ডিসপ্লে। তবে এটি নেক্সাস ব্র্যান্ডের নাও হতে পারে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, নতুন এই ট্যাবলেটের নাম হতে পারে ‘পিক্সেল’ অথবা ‘পিক্সেল এক্সএল’।

২০১২ সালে সাত ইঞ্চির একটি ট্যাব বাজারে ছেড়েছিল গুগল, ২০১৩ সালে তার একটি আধুনিক সংস্করণ বাজারে ছাড়া হয়। ২০১৪ সালে বাজারে ছাড়া হয়েছিল ‘নেক্সাস ৯’ মডেলের ট্যাবটি।
ইভান ব্লাস জানিয়েছেন, নতুন যে ট্যাবটি হুয়াওয়ে তৈরি করবে তাতে থাকবে চার জিবি র‍্যাম। এটাই প্রথম ট্যাব, যাতে থাকবে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ অ্যানড্রয়েড ৭ দশমিক ০ নুগাট। নতুন এই ট্যাবলেটে থাকবে কিরিন ৯৫০ প্রসেসর, ডিসপ্লে রেজ্যুলেশন ২৫৬০x১৮০০ পিক্সেল।

আগামী ৪ অক্টোবর গুগলের একটি ইভেন্ট রয়েছে, সেখানে নতুন দুই ফোন ও একটি ভিআর সেট, ক্রোমকাস্ট ডঙ্গল উন্মুক্ত করা হতে পারে। ধারণা করা হচ্ছে, সেই ইভেন্টেই নতুন এই ট্যাবলেটটিও উন্মুক্ত করা হতে পারে।

Googleplus Pint
Like - Dislike Votes 16 - Rating 4.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)