JanaBD.ComLoginSign Up

জেডটিই আনল অ্যাক্সন ৭ মিনি

মোবাইল ফোন রিভিউ 8th Sep 2016 at 2:45pm 284
জেডটিই আনল অ্যাক্সন ৭ মিনি

মাত্র কয়েক মাস আগে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান জেডটিই উন্মুক্ত করেছিল তাদের নতুন ফ্ল্যাগশিপ অ্যাক্সন ৭। স্বল্পমূল্যে দারুণ কিছু ফিচার ছিল সেই ফ্ল্যাগশিপে। এবার অ্যাক্সন ৭-এর একটি খুদে সংস্করণ এনেছে জেডটিই, জানা গেল ম্যাশেবলের খবরে।

গত সপ্তাহে বার্লিনে অনুষ্ঠিত আইএফএ ২০১৬ প্রযুক্তি সম্মেলনে জেডটিই উন্মোচন করে তাদের নতুন স্মার্টফোনটি। অ্যাক্সন ৭ মিনি নামে এই স্মার্টফোনে স্বাভাবিকভাবেই অ্যাক্সন ৭-এর চেয়ে স্পেসিফিকেশন একটু খাটো। তবে দামের দিক থেকে অ্যাক্সন ৭ মিনি বেশ সস্তা।

৫ দশমিক ২ ইঞ্চির ফুল এইচডি পর্দা থাকছে জেডটিই অ্যাক্সন ৭ মিনিতে। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬১৭ অক্টাকোর প্রসেসরে চালিত স্মার্টফোনে রয়েছে ৩ জিবি র‍্যাম। স্টোরেজ থাকছে ৩২ জিবি। ১৬ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে থাকবে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ২৭০৫ এমএএইচ ক্ষমতার ব্যাটারিচালিত করবে জেডটিই অ্যাক্সন ৭ মিনিকে। যদিও স্পেসিফিকশনের দিক থেকে জেডটিই অ্যাক্সন ৭-এর চেয়ে বেশ পিছিয়ে এই সংস্করণ, তবে পারফরম্যান্সের দিক থেকে খারাপ বলা যাচ্ছে না স্মার্টফোনটিকে।

পূর্ববর্তী ফ্ল্যাগশিপের সবচেয়ে বড় একটি ফিচার ছিল তার অডিও কোয়ালিটি। সেদিক থেকে মিনিও মন্দ নয়। স্মার্টফোনের সামনে থাকছে ডুয়েল ডলবি অ্যাটমস স্পিকার। এর ফলে সাধারণ স্মার্টফোনের চেয়ে সব দিক থেকেই বেশ ভালো মানের অডিও সুবিধা দেবে জেডটিই অ্যাক্সন ৭ মিনি।

অন্যদিকে ডিজাইনের দিক থেকে অ্যাক্সন ৭-কে অনুসরণ করেছে মিনি। আকারে কিছুটা ছোট হলেও এখানে থাকছে ২ দশমিক ৫ডি গ্লাস বা বাঁকানো পর্দা।

সেপ্টেম্বর ৭ থেকে ইউরোপ ও এশিয়ার কিছু দেশে পাওয়া যাচ্ছে জেডটিই অ্যাক্সন ৭ মিনি। দাম রাখা হয়েছে ৩৩৩ মার্কিন ডলার।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)